Amar Praner Bangladesh

এবার সোনিয়া গান্ধী নিখোঁজ!

কয়েকদিন আগেই ভারতীয় কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধী ‘নিখোঁজ’ বলে পোস্টার সাঁটানো হয়েছিল ভারতের উত্তরপ্রদেশের আমেথিতে। এক সপ্তাহের মাথায় এবার রাহুলের মা সোনিয়া গান্ধী ‘নিখোঁজ’ জানিয়ে নানা জায়গায় পোস্টার ছড়িয়ে পড়ল তাঁর সংসদীয় কেন্দ্র উত্তরপ্রদেশের রায়বেরেলিতে।

শুধু তাই নয়, কংগ্রেস সভানেত্রীর সন্ধান দিতে পারলে তাকে পুরস্কার দেওয়া হবে বলেও পোস্টারে উল্লেখ করা হয়েছে। খবর এবিপি আনন্দের।

প্রতিবেদনে আরও বলা হয়, রায়বেরিলির গোরা বাজার, মহানন্দপুর ও গভর্নমেন্ট কলোনিতে সাঁটা পোস্টারগুলিতে দাবি করা হয়েছে, স্থানীয় জনতা নিজেদের সংসদীয় প্রতিনিধির দেখা না পেয়ে প্রতারিত বোধ করছেন, তাঁরাই খুঁজছেন জনপ্রতিনিধিকে।

২০১৭ সালে এখনও রায়বেরিলিতে পা রাখেননি সোনিয়া। রাহুল অবশ্য উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন থাকায় গত ফেব্রুয়ারি অামেথি এসেছিলেন, ভোটপ্রচারে নেমেছিলেন অখিলেশ সিংহ যাদবের সঙ্গে। শারীরিক অসুস্থতার কারণ উল্লেখ করে সোনিয়া এবার উত্তরপ্রদেশে বিধানসভা ভোটের প্রচার থেকে দূরেই ছিলেন।

কংগ্রেসের দাবি, রাহুল ও সোনিয়াকে নিখোঁজ প্রচার করে পোস্টার মারার পিছনে বিজেপি, আরএসএস রয়েছে। সোনিয়া নিখোঁজ দাবি করে লাগানো ‘ভিত্তিহীন’ পোস্টার সরিয়ে দেন কংগ্রেস কর্মীরা।