সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার দেশে গুপ্ত লিখন বিদ্যাকে ব্যবহার করে জঙ্গী ও মাদক কার্যক্রম প্রসারিত হচ্ছে দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত : আহত-১

এলাকাবাসীর তীব্র ক্ষোভ, ভূঞাপুরের দুই ইউপি সদস্যের বিরুদ্ধে সাজানো নাটক

Reporter Name
  • Update Time : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ২৩ Time View

 

 

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

 

টাঙ্গাইলের ভূঞাপুর উপজলার ১ নং অর্জুনা ইউনিয়ন পরিষদের দুই সদস্যের বিরুদ্ধে নদী ভাঙনে ক্ষতি গ্রস্থদের নিকট থেকে ঘুষ গ্রহণের একটি নাটক সাজিয়েছে মহল বিশেষ। গণমাধ্যম কর্মীদের নিকট এমনি দাবি করেন অভিযুক্ত ইউপি সদস্যগণ।

তারা বলেন, তদন্ত কমিটিকে প্রভাবিত করে অভিযোগ কারীরা তাদের বাহামভুক্ত লোকদের বক্তব্য দিয়ে তদন্ত প্রতিবেদন তৈরি করিয়েছেন। গত ২০ সেপ্টেম্বর সরেজমিনে গেলে উক্ত তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান কওে অর্জুনা ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের সদস্য দেলওয়ার হোসেন ও সংরক্ষিত নারী আসনের সদস্য নাছিমা বেগম বলেনÑউক্ত ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী মোল্লার নেতৃত্বে একটি কুচক্রী মহল তাদের বিরুদ্ধে ঘুষ গ্রহণের নাটক সাজিয়েছে। এ নাটকের অন্যতম পরিকল্পনাকারী ও নায়ক হচ্ছে আইয়ুব মোল্লা। যাদের দিয়ে তিনি মিথ্যা অভিযোগ দিয়েছেন তারা কেউ নদীভাঙ্গনের শিকার হয়নি। তারা সাংবাদিকদেও নিকট দাবি করেন আইয়ুব মোল্লা অভিযোগ কারীদের টাকা দিয়ে মিথ্যা অভিযোগ করিয়েছেন। এদিকে দুই ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়ায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

এলাকাবাসীর পক্ষ থেকে ফকির মঈন উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, বিদ্যালয়ের সভাপতি আব্দুল খালেক, সহকারী শিক্ষক আব্দুল কদ্দুছ, মো:আব্দুল আওয়াল মাস্টার, সাবেক ইউপি সদস্য আনিছুর রহমান, চান মিয়া সাবেক মেম্বার, সমাজ সেবক আনোয়ার হোসেন ও আব্দুল বাছেদ বলেনÑইউপি সদস্য দেলোয়ার হোসেন ও সংরক্ষিত নারী আসনের নাছিমা বেগম এলাকার কারো নিকট থেকে ঘুষ গ্রহণ করেছে এমন কথা তারা কখনও শোনেনি। তাদের দাবি নদী ভাঙ্গনের ক্ষতিগ্রস্থদের নিকট থেকে দুই ইউপি সদস্যেও ঘুষ গ্রহণের বিষয়টি সঠিক নয়। তাদের দাবি উক্ত দুই ইউপি সদস্য ইতিমধ্যে সৎ জন প্রতিনিধি হিসেবে এলাকায় সুনাম অর্জন করেছেন। এ কারণে ঈর্ষান্বিত হয়ে মহল বিশেষ তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।তদন্তকারী কর্মকর্তা অভিযোগকারী ও তাদের বাহামভুক্ত লোকের বক্তব্য দিয়ে প্রতিবেদন তৈরি করেছেন। তদন্তকালে তৃতীয় পক্ষের কোনো বক্তব্য নেননি। তারা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের সরকারি প্রণোদনার অর্থ পাইয়ে দিতে ঘুষ নেওয়ার কল্পকাহিনীর প্রতিবেদনটি একটি মহলের প্রভাবে প্রভাবান্বিত হয়ে দাখিল করেছেন।

এ বিষয়ে অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব বলেনÑএকটি মহল পরিষদের সুনাম নষ্ট করতে টাকার বিনিময়ে মিথ্যা অভিযোগ করিয়েছেন। দুই ইউপি সদস্যেও বিরুদ্ধে ঘুষ নিয়ে নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের তালিকা প্রণয়নের যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। আমি ন্যাক্কার জনক এ অভিযোগের তীব্র নিন্দা জানাচ্ছি। দায়িত্ব প্রাপ্ত তদন্ত কর্মকর্তা ভূঞাপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাইফুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেনÑবিবাদী পক্ষ সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব মোল্লার প্রভাবে আমি প্রভাবিত হয়ে তদন্ত প্রতিবেদন দিয়েছিÑএমন দাবি করলে ও আইয়ুব মোল্লার সাথে আমার কোনো প্রকার যোগাযোগ হয়নি।

মূলত: সরেজমিনে গিয়ে যথাযথ তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়া হয়েছে।এদিকে এলাকাবাসী অনেকে জানান,অর্জুনার সাবেক ইউপি চেয়ারম্যান মো:আইয়ুব আলী মোল্লা নির্বাচনে হেরে গিয়ে তার বাহামভুক্ত লোক দিয়ে মিথ্যা অভিযোগ করিয়ে ইউনিয়ন পরিষদের বর্তমান জনপ্রতিনিধিদের মানের ক্ষরর্বো করিয়েছেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category