সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার দেশে গুপ্ত লিখন বিদ্যাকে ব্যবহার করে জঙ্গী ও মাদক কার্যক্রম প্রসারিত হচ্ছে দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত : আহত-১

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ইংল্যান্ড

Reporter Name
  • Update Time : বুধবার, ২ মে, ২০১৮
  • ১৬ Time View

প্রানের বাংলাদেশ ডেস্ক: ২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার পর ওয়ানডে সংস্করণে নিজেদের খেলার ধাঁচটা পাল্টে ফেলে ইংল্যান্ড। ভয়ডরহীন ক্রিকেট খেলতে শুরু করেন জো রুট-এয়ুইন মরগানরা। তিন বছরের ব্যবধানে তার ফল মিলল। ভারতকে হটিয়ে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে ইংল্যান্ড।
আজ হালনাগাদ করা বার্ষিক ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ১২৫। তাঁদের থেকে ৩ রেটিং পয়েন্ট পিছিয়ে তালিকার দুইয়ে নেমে গেছে বিরাট কোহলির দল। এ পথে তাঁরা হারিয়েছে ১ রেটিং পয়েন্ট। অন্যদিকে, ৮ রেটিং পয়েন্ট যোগ হয়েছে ইংলিশদের খেরো খাতায়।
আইসিসির এই র‍্যাঙ্কিংয়ে ২০১৪-১৫ মৌসুমের পারফরম্যান্স বিবেচনা করা হয়নি। এই মৌসুমে আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর সঙ্গে ২৫টি ওয়ানডে খেলে মাত্র ৭ ম্যাচ জিতেছে ইংল্যান্ড। র‍্যাঙ্কিংয়ে ২০১৫-১৬ ও ২০১৬-১৭ মৌসুমের পারফরম্যান্স ৫০ শতাংশ বিবেচনা করেছে আইসিসি। শেষ তিন বছরে ৬৩ ওয়ানডে খেলে ৪১ জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। ভারত এই সময়ে ৫৯ ম্যাচে ৩৯ জয় পেয়েছে।
১১৩ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের তিনে দক্ষিণ আফ্রিকা। পরের তিনটি দল যথাক্রমে নিউজিল্যান্ড (১১২ রেটিং পয়েন্ট), অস্ট্রেলিয়া (১০৪ রেটিং পয়েন্ট) ও পাকিস্তান (১০২ রেটিং পয়েন্ট)। ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ র‍্যাঙ্কিংয়ের সাতে। সাকিব আল হাসানের দলের সঙ্গে ৩ রেটিং পয়েন্ট যোগ হয়েছে। এর পরের দলগুলো যথাক্রমে শ্রীলঙ্কা (৭৭ রেটিং পয়েন্ট), ওয়েস্ট ইন্ডিজ (৬৯ রেটিং পয়েন্ট), আফগানিস্তান (৬৩ রেটিং পয়েন্ট), জিম্বাবুয়ে (৫৫ রেটিং পয়েন্ট) ও আয়ারল্যান্ড (৩৮ রেটিং পয়েন্ট)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category