Amar Praner Bangladesh

শুক্রবার করোনায় মৃত ব্যক্তিদের জন্য বায়তুল মোকাররমে দোয়া

 

নিজস্ব প্রতিবেদক:

 

 

ধর্মপ্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সকল সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সকলের আত্মার মাগফিরাত কামনা করে কুরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

শুক্রবার (১৯ জুন) জুমার নামাজের পর বায়তুল মোকাররমে এই দোয়া অনুষ্ঠিত হবে।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন এতথ্য জানিয়েছেন।

দোয়া পরিচালনা করবেন বায়তুল মোকাররমের খতিব। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৮২ হাজার কেন্দ্রে দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হবে বলে ধর্ম মন্ত্রনালয় ও ইসলাম ফাউন্ডেশনের তরফে জানানো হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, সদ্য প্রয়াত ধর্মপ্রতিমন্ত্রীসহ এ যাবতকালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সব সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, নার্স, পুলিশ, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার আত্মার মাগফিরাত কামনা করে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। দোয়া ও মোনাজাত পরিচালনা করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম। এ অনুষ্ঠানের মিডিয়া কভারেজেরও আমন্ত্রণ জানানো হয়।

এছাড়া, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৮২ হাজার কেন্দ্রে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত;গত ১৩ জুন রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে গেলে সেখানে মারা যান ধর্ম প্রতিমন্ত্রী। মৃত্যুর পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এছাড়া, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, যদিও মৃত্যুর আগে তার করোনা নেগেটিভ আসে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সংসদ সদস্য, চিকিৎসক, নার্স, পুলিশ, সাংবাদিক এবং সাধারণ মানুষ।