Amar Praner Bangladesh

কারওয়ান বাজারে ছুরিকাঘাতে শিক্ষার্থী খুনে মূলহোতা গ্রেফতার

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

রাজধানীর কারওয়ান বাজারে ছিনতাইয়ের শিকার হয়ে ছুরিকাঘাতে বেসরকারি সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কেশব রায় পাপনের মৃত্যুর ঘটনায় মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালের দিকে গাজীপুর টঙ্গীর মুন্নুনগর এলাকায় অভিযান চালিয়ে মূল অভিযুক্ত ছিনতাইকারী তুহিনকে গ্রেফতার করে র‌্যাব। সন্ধ্যার দিকে তেজগাঁও থানায় তাকে হস্তান্তর করা হয়েছে। র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

তেজগাঁও থানার মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) গোলাম সারোয়ার প্রাণের বাংলাদেশকে বলেন, ‘ছুরিকাঘাতে শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় তিন ছিনতাইকারীকে গ্রেফতার হয়েছে।

র‌্যাব জানায়, গত ৫ নভেম্বর রাজধানীর কারওয়ান বাজার তেজতুরী বাজার হোটেল মেরিনের সামনে রাত ৯টার দিকে কয়েকজন অস্ত্রধারী ছিনতাইকারী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কেশব রায় পাপনকে (২৪) ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আশপাশের পথচারী পাপনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করে। এই ঘটনার প্রেক্ষিতে ভিকটিমের মামা তেজগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সেই মামলার ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল গোয়েন্দা তথ্য পেয়ে টঙ্গী থেকে তুহিনকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে তুহিন জানায়, আসামিরা ছিনতাই করার উদ্দেশে সংগঠিত এই হত্যাকাণ্ড করেছে। গ্রেফতার আসামি মো. তুহিন হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার তথ্যের ভিত্তিতে নোয়াখালী থেকে আরও দু’জনকে গ্রেফতার করা হয়েছে, তাদের ঢাকায় আনা হচ্ছে।