Amar Praner Bangladesh

কারো বাগানবাড়িতে সময় কাটাতে পারব না: শ্রীলেখা

 

 

বিনোদন ডেস্কঃ

 

টলিউডের আলোচিত অভিনেত্রী শ্রীলেখা মিত্র। ‘ডোন্ট কেয়ার’—স্বভাবের কারণে বরাবরই আলোচনায় থাকেন। সোশ্যাল মিডিয়ায় দারুণ সরব শ্রীলেখা। সমসাময়িক নানা ইস্যু নিয়ে এ মাধ্যমে কথা বলে থাকেন তিনি। তার নির্মিত ‘এবং ছাদ’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পুরস্কার জিতেছে। তারই কয়েকটি ছবি ফেসবুকে পোস্ট করে ক্ষোভ ঝারলেন এই নায়িকা।

চাপা ক্ষোভ উগড়ে শ্রীলেখা মিত্র বলেন, ‘এটাকে আমার প্রাপ্য মনে করি। কিন্তু এত কিছুর পরও ২/৫ লাখ টাকা কেউ বিনিয়োগ করবে না। কারণ আমার পেয়ারের মন্ত্রী নেই।’ তারপর থেকে শুরু হয়েছে সমালোচনা। অনেকে শ্রীলেখার পক্ষে মন্তব্য করে সমালোচনার আগুনে ঘি ঢালছেন।

এ বিষয়ে কথা বলতে ভারতীয় একটি সংবাদমাধ্যম শ্রীলেখার সঙ্গে যোগাযোগ করে। এ অভিনেত্রী বলেন, ‘প্রযোজক পাব কী করে? শ্রীলেখা মিত্র তো এত দিন সৎ পথে থেকেছে। অসৎ পথে থাকলে সম্মান পাওয়া যায়; সরকারি পুরস্কারে পুরস্কৃত হওয়া যায়। এমনি এমনি তিন মাস হাতে কাজ নেই? তবু আমি কখনো নিজের পথ থেকে বিচ্যুত হবো না।’

দীর্ঘ দিন ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করছেন শ্রীলেখা। তার জনপ্রিয়তাও কম নয়। নতুন কাজ না পাওয়ার কারণ ব্যাখ্যা করে এই অভিনেত্রী বলেন—‘আমি কারো বাগানবাড়িতে গিয়ে সময় কাটাতে পারব না। ভালো কাজ করব; সিনেমা তৈরি করব। কিন্তু এজন্য টাকা দরকার। কিন্তু তার জন্য কারো পায়েরতলায় বসে থাকতে পারব না।’

রাজনৈতিক মঞ্চ বা মিছিলে কোথাও দেখা যায় না শ্রীলেখা মিত্রকে। বর্তমান ক্ষমতাসীন দলের সঙ্গে তাল মিলিয়ে চলেন না বলেই কাজ নেই বলে দাবি করেন শ্রীলেখা। আপাতত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে মন দিয়েছেন এই অভিনেত্রী। তৈরি করছেন অ্যান্থোলজি। ‘এবং ছাদ’-এর পর তৈরি করবেন ‘এরপর বারান্দা’, ‘তারপর বেডরুম’, ‘অতঃপর বাথরুম’।