Amar Praner Bangladesh

কালিয়াকৈরে মেয়রসহ ৭ ইউনিয়নে ৬ স্বতন্ত্র প্রার্থীর জয়

 

 

গাজীপুর প্রতিনিধিঃ

 

গাজীপুর কালিয়াকৈর পৌরসভার নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান। তার নির্বাচনি প্রতীক ছিল মোবাইল ফোন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী থেকে ৬৪৫২ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন। এদিকে ৭ ইউনিয়ন পরিষদের ৬টিতে চেয়ারম্যান হয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

রোববার (২৮ নভেম্বর) রাতে ভোটের ওই ফলাফল নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ।

এর আগে সকাল ইভিএমে পৌরসভার ৯ ওয়ার্ডে সকাল ৮টা থেকে একযোগে শুরু হয় ভোটগ্রহণ। নিয়মানুযায়ী বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট। পরে শুরু হয় ভোট গননার কাজ। গননা শেষে নির্বাচন অফিসার বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। মেয়র পদে প্রার্থী ছিলেন ৫ জন। এতে হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুর্শীদ হুসাইন পায় ৩ হাজার ১৫০ ভোট, নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. ইয়াকুব আলী শেখ পায় ৪১৬ ভোট, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির মো. রুস্তম শরীফ পায় ১ হাজার ০২৮ ভোট, নৌকা প্রতীকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মো. রেজাউল করিম রাসেল পায় ১৬ হাজার ৯৯৪ ভোট, মোবাইল ফোন স্বতন্ত্র প্রার্থী মো. মজিবুর রহমান পায় ২৩ হাজার ৬১২ ভোট। এতে বেসরকারিভাবে মেয়র পদে বিজয়ী হয় স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান। তিনি আগেও কালিয়াকৈর পৌরসভার মেয়র ছিলেন।

উল্লেখ্য, কালিয়াকৈর পৌরসভায় ৪১ ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ৯৫ হাজার ৪৩৫ জন। মোট ভোট পড়েছিল ৪৫ হাজার ৩২০টি। এরমধ্যে ১২০টি ভোট বাতিল করা হয়।

এছাড়াও উপজেলার ৭ ইউনিয়নে নির্বাচনে ৬টিতে জয়লাভ করে স্বতন্ত্র প্রার্থী। বোয়ালি ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. আফজাল হোসেন খান, আটাবহ ইউনিয়নে অটোরিকশা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. শাখাওয়াত হোসেন শাকিল মোল্লা, মধ্যপাড়া ইউনিয়নে ঘোরা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম,ফুলবাড়িয়া ইউনিয়নে নৌকা প্রতীকে শাহ আলম সরকার,ঢালজোড়া ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ইসাম উদ্দিন ,সূত্রাপুর ইউনিয়নে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সোলাইমান মিন্টু, চাপাইর ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সাইফুজ্জামান সেতু।

জেলা নির্বাচন অফিসার কাজী ইস্তাফিজুল হক আকন্দ জানান, ছোটখাটো দু’একটি ঘটনা ছাড়া দিনব্যাপী সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে । সাধারণ ভোটাররা নির্বিঘ্নে ভোট প্রদান করেছেন।