Amar Praner Bangladesh

কালীগঞ্জে করোনা ভাইরাস রোধে মাক্স বিতরণ করেন আশিকুর রহমান রুবেল

 

মো. হাসমত উল্ল্যাহ, লালমনিরহাট প্রনিতিধিঃ

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় বত্রিশ হাজারী এলাকার চাপারহাটে করোনা ভাইরাস রোধের জন্য স্বর্ব সাধারনের নিরাপত্তা ও শতর্কতার জন্য মাক্স ও সচেতনা মূলক লিফলেট বিতরণ করেন আশিকুর রহমান রুবেল,

এতঃদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মোকাবেলায় হোম কোয়ারেন্টাইন (নিজ গৃহে সার্বক্ষণিক অবস্থান) সবচেয়ে ফলপ্রসু উপায় হিসেবে ব্যবহৃত হচ্ছে। চীনসহ বিশ্বের অন্যান্য দেশ হোম কোয়ারেন্টাইন কে করোনা ভাইরাস মোকাবেলায় অন্যতম প্রধান উপায় হিসেবে ব্যবহার করে সুফল পাচ্ছে।

দেশে প্রত্যাগত প্রবাসী বাংলাদেশীদের মাধ্যমে বাংলাদেশেও এই ভাইরাসের ব্যাপক সংক্রমণের উচ্চ ঝুঁকি রয়েছে। এমতাবস্থায় লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলা চন্দ্রপুর ইউনিয়ন নিবাসী বিদেশ ফেরত প্রবাসী বাংলাদেশীদেরকে সরকারি নির্দেশ মোতাবেক স্বেচ্ছায় কমপক্ষে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য এবং যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

অন্যথায় সরকারি নির্দেশনা অমান্য করার দায়ে সর্বোচ্চ দুই বছরের কারাদন্ড অথবা জরিমানা দন্ড অথবা উভয়দন্ডসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুযোগ রয়েছে। জনস্বার্থে বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।

করোনাভাইরাসের বিস্তার রোধে জনসমাগম এড়াতে জেলার কালীগঞ্জ উপজেলায় ৫নং চন্দ্রপুর ইউনিয়নে নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ রয়েছে শুধু তাই নয় দুই একটা অটোরিক্সা ছাড়া কোন ধরনের গাড়ি চোখে পড়েনি।

কালীগঞ্জ উপজেলার ৫নং চন্দ্রপুর ইউনিয়নে বিভিন্ন দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, চাপারহাট সহ সকল হাট বাজারে দোকান বন্ধ রয়েছে অটোরিকশা ছাড়া কোন ধরনের গাড়ি নেই মেইন সড়ক সহ বাইপাচ সড়কে।

শুধু ওষুধের দোকান, মুদি দোকান, কাঁচাবাজারের দোকান ছাড়া বাকি সব দোকান বন্ধ রাখা হয়েছে। পুরো ৫নং চন্দ্রপুর ইউনিয়নে জীবনযাত্রা এক প্রকার অচল অবস্থা বিরাজ করছে।

করোনা ভাইরাস এর সচেতনা মূলক সম্পর্কে বলে কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব কমর উদ্দিনের,ছেলে আশিকুর রহমান রুবেল,নিজ নিজ ঘড়ে থাকবো প্রতি ঘন্টায় ঘন্টায় ও বাহির হতে বাসায় আসলেই হাত মুখ সাবান দিয়ে ভালো করে ধুইতে হবে মাক্স ব্যবহার করতে হবে জন সমূখে যাওয়া যাবেনা। নিজে সুস্থ থাকবো অনেকে সুস্থ রাখার চেস্টা করবো।