Amar Praner Bangladesh

কালীগঞ্জে মেম্বারের ওপর হামলা, শোক দিবসের টাকা লুটপাট-আটক ১

 

 

গাজীপুর জেলা প্রতিনিধি :

মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর (এমএফএস) সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশের এক এজেন্টের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক যুবককে ধরে থানায় নিয়ে যাওয়ার পথে হামলার শিকার হয়েছে স্থানীয় এক ইউপি সদস্য। সে সময় হামলাকারীরা ‌ইউপি সদস্যের সঙ্গে থাকা ৯০ হাজার টাকা লুট করে। লুট হওয়া টাকা জাতীয় শোক দিবস উদযাপনের জন্য খরচ করার কথা ছিল।

রোববার (১৪ আগষ্ট) চুয়ারীখোলার মক্তব এলাকায় হামলার ঘটনা ঘটে। পরে এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

হামলার শিকার সাগর রোজারিও (৪৫) তুমুলিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য।

অভিযুক্তরা হলো, বিকাশ প্রতারক নাজমুল দর্জি নাজু (২৮) তার ভাই নাদিম দৰ্জী (২৬) তাদের পিতা আতাউর রমহান দর্জি (৫০) ও তাদের মা নাসিমা বেগম (৪৫) এবং প্রতিবেশী ফারুক (২৫)। সকলের বাড়ি দক্ষিন রাজনগর এলাকায়।

এদের মধ্যে ফারুকের বাড়িতে বিকেলে অভিযান পরিচালনা করে তাকে আটক করেছে পুলিশ।

এজাহারে বাদীর‌ দেয়া তথ্য ও স্থানীয় সূত্রে জানা গেছে, অভিযুক্ত নাজমুল দর্জী দীর্ঘদিন যাবত এলাকার সাধারন মানুষদের বিকাশ একাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিল এবং হয়রানীর মাধ্যমে বিভিন্ন ক্ষয়-ক্ষতি করছিল। এরই ধারাবাহিকতায় নাজমুল দর্জি সম্প্রতি সময়ে স্থানীয় রাঙ্গামাটিয়া উচ্চ বিদ্যালয় এলাকায় থাকা রাফায়েল স্টোর এন্ড টেলিকমসহ আশপাশের কয়েকটি দোকান থেকে বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে ভূয়া ম্যাসেজ দেখিয়ে প্রায় ৬ হাজার ২’শ টাকা হাতিয়ে নেয়। বিষয়টি ব্যবসায়ীরা স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) সাগর রোজারিও’কে জানালে তিনি ব্যবসায়ীরাদের বলেন সুযোগ মতো প্রতারক নাজমুল দর্জিকে হাতেনাতে ধরতে।

এরপর রোববার (১৪ আগষ্ট) দুপুর সাড়ে ১২টার দিকে প্রতারক নাজমুল দর্জি রাফায়েল স্টোর এন্ড টেলিকমে এসে বিকাশে টাকা উত্তোলন করবে বলে জানায়। সে সময় দোকান মালিক স্বপন কোড়াইয়া (৫৫)‌ তাকে বলে বিকাশ মোবাইলের নাম্বার দিতে। পরে নাজমুল দর্জি একটি বিকাশ নাম্বার দেয়। বিষয়টি যাচাই-বাছাই করে দেখা যায় একটি ভূয়া মেসেজ পাঠিয়ে সে পূর্বের ন্যায় প্রতারণা করে টাকা নেয়ার চেষ্টা করা হচ্ছে। সে আশপাশের দোকানধাররা তাকে হাতেনাতে আটক করে।

এজাহারে আরো উল্লেখ করা হয়েছে, প্রতারক নাজমুল দর্জিকে আটকের পর মেম্বার সাগর রোজারিওকে খবর দেয়া হয়। মেম্বার ঘটনাস্থলে এসে দোকানদারদের কাছ থেকে ঘটনার বিস্তারিত শুনেন। পরে প্রতারককে পুলিশের কাছে সোপর্দ করার জন্য মেম্বার ও স্থানীয়রা তাকে নিয়ে থানায় যাওয়ার জন্য রওনা হয়। পরে নাজমুল দর্জিকে নিয়ে থানার দিকে যাওয়ার পথে আনুমানিক আড়াইটার দিকে চুয়ারীখোলার মক্তব এলাকায় থাকা প্রতারকের বাড়ি অতিক্রম করার সময় পূর্ব পরিকল্পিতভাবে ওৎ পেতে থাকা অন্য অভিযুক্তরা দেশীয় অস্ত্র-শস্ত্র, দা-ছেন, লোহার রড ও লাঠিসোঠা নিয়ে পথরোধ করে। সে সময় অভিযুক্তরা অতর্কিত মেম্বারের উপর হামলা করে। তারা মেম্বারকে মারধর করে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। একপর্যায়ে মেম্বারের পরনে থাকা প্যাটের পকেটে থাকা নগদ ৯০ হাজার টাকা লুট করে নেয় অভিযুক্তরা। ওই টাকা ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপনের জন্য মেম্বারের সঙ্গে রাখা ছিল। আশপাশের লোকজন এগিয়ে আসলে অভিযুক্তরা পালিয়ে যায়। পরে মেম্বারকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

এ ঘটনায় ইউপি সদস্য সাগর রোজারিও’র স্ত্রী প্রভাতী রোজারিও বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।