কুমিল্লার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের সাথে বৈঠক করেন এমপি বাহার

 

কুমিল্লা প্রতিনিধিঃ

 

কুমিল্লার করোনা পরিস্থিতি নিয়ে জেলা স্বাস্থ বিভাগ জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সাথে বৈঠক করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

মঙ্গলবার বেলা ১২ টায় কুমিল্লা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কুমিল্লা জেলার বর্তমান করোনা পরিস্থিতি তুলে ধরে কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগ জানায়, সারা দেশের তুলনায় কুমিল্লায় মৃত্যুর হার বেশি হলেও বর্তমানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমেছে, সেই সাথে আক্রান্তের হারও কমে আসছে।

জন সাধারণকে আরো সচেতন করতে পারলে সার্বিক দিক থেকে করোনা প্রাদূর্ভাব কমিয়ে আনা সম্ভব বলে স্বাস্থ্য বিভাগ পরামর্শ প্রদান করেন।

কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর এর সভাপতিত্বে বৈঠকের প্রধান অতিথি কুমিল্লা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির উপদেষ্টা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, আমরা সকলে মিলে জেলা স্বাস্থ্য বিভাগ জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সহযোগিতায় করোনা পরিস্থিতি মোকাবিলা করেছি, দ্রুত করোনা হাসপাতাল ও হাইফ্লো অক্সিজেন ইউনিট করার কারনে আক্রান্তদের দ্রুত চিকিৎসা সেবা দেওয়া গেছে, যার ফলে আক্রান্ত মানুষের জীবন বাঁচানো সম্ভব হয়েছে। এমপি বাহার বলেন, কুমিল্লাবাসীকে আরো সচেতন হতে হবে।

সরকারের নির্দেশনা তুলে ধরে এমপি বাহার বলেন, করোনা প্রাদুর্ভাবের কারনে কুমিল্লার বিনোদন পার্ক, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, কোটবাড়ীর বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলো দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। আমাদের অর্থনীতির অবস্থা সচল রাখার জন্য এগুলো খুলে দেওয়া দরকার। তিনি বলেন, সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে পর্যটন মন্ত্রনালয় থেকে বিনোদন পার্ক ও রির্সোট খোলরে ব্যাপারে জেলা প্রশাসকের নিকট একটি সার্কুলার এসেছে, নির্দেশনা অনুযায়ী ১ সেপ্টেমর থেকে সকল ধরনের স্বাস্থ্য-বিধি মেনে এই প্রতিষ্ঠানগুলোকে খোলে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

কিভাবে স্বাস্থ্য-বিধি মেনে চলতে হবে এই ব্যাপারে আমাদের জেলা প্রশাসক প্রত্যক প্রতিষ্ঠানের নিকট চিঠি দিয়ে দেবে। এসব প্রতিষ্ঠানে ম্যাজিষ্ট্রেট মাঝে মাঝে গিয়ে দেখবে তারা সকল প্রকার স্বাস্থ্য বিধি মানছে কিনা। আর এসব প্রতিষ্ঠান খোলার পর যদি দেখি করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে তাহলে আমরা হয়ত সিদ্ধান্ত নিব এসব প্রতিষ্ঠান বন্ধ করার। যদি করোনা পরিস্থিতি ভালোর দিকে থাকে তাহলে চলতে থাকবে। আমরা মনে করি এখন যেই করোনা পরিস্থিতি আছে তাতে আমরা সন্তোষ্টজনক।

বৈঠকে বক্তব্য রাখেন, কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক, ডা. মুজিবুর রহমান, কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। বৈঠকে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।