Amar Praner Bangladesh

কুমিল্লায় অগ্নিদগ্ধ কলেজ শিক্ষিকার মৃত্যু

 

 

মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ

 

রান্না করার সময় গ্যাসের আগুনে দগ্ধ কুমিল্লার একটি বেসরকারি কলেজের শিক্ষিকা তাহমিনা মুনা (৩২) কে বাচানো যায়নি। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে প্রায় এক সপ্তাহ মৃত্যুর সাথে লড়াই করে তিনি মারা গেছেন। মুনা জেলার দেবিদ্বার উপজেলার নবীয়াবাদ এলাকায় অবস্থিত কুমিল্লা মডেল কলেজের বাংলা বিভাগের প্রভাষক ছিলেন।

রোববার রাতে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্বামী নাট্যকর্মী আবৃত্তি শিল্পী সুমন সালাহউদ্দিন। মুনার বাবার বাড়ি নগরীর পাথুরিয়াপাড়ায়। বাবার নাম মো. ইউনূছ মিয়া। স্বামীর বাড়ি চান্দিনা উপজেলার হারং ভূইয়া বাড়িতে।

মুনার স্বামী জানান, গত ২৯ আগস্ট রাতে নগরীর রেইসকোর্স ভাড়া বাসায় গ্যাসের আগুনে প্রথমে দগ্ধ হন তার স্ত্রী। তাকে রক্ষা করতে গিয়ে তিনি নিজেও আহত হন। এ সময় তাদেরকে জরুরি ভিত্তিতে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তখন কর্তব্যরত চিকিৎসক জানিয়েছিলেন মুনার কোমরসহ শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে গেছে, তার অবস্থা ছিল শংকটাপন্ন। নেয়া হয়েছিল আইসিইউতে। মুনা ২০০৭- ২০০৮ শিক্ষা বর্ষে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী ছিলেন।

২০১৫ সাল থেকে তিনি কুমিল্লা মডেল কলেজে প্রভাষক হিসেবে নিয়োজিত ছিলেন। ১১ বোনের মধ্যে তিনি ছিলেন ১০ম। তার ২ বছর ৩ মাসের একটি কন্যা সন্তান রয়েছে। কলেজের প্রতিষ্ঠাতা ও দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, কলেজের একজন মেধাবী শিক্ষিকাকে এমনভাবে বিদায় জানাতে আমরা প্রস্তুত ছিলাম না। কলেজ কতৃপক্ষ তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত।।