Amar Praner Bangladesh

কুমিল্লায় “ভিক্টোরিয়া নার্সিং কলেজে” ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

 

 

মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ

 

ভিক্টোরিয়া নার্সিং কলেজ, কুচাইতলী, কুমিল্লা ২০২১-২০২২ সেশনের বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট ২০২২ খ্রিঃ) সকাল সাড়ে ১১টায় তাহেরা ম্যানশন, কুচাইতলি,কুমিল্লায় কলেজ মিলনায়তনে অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথমে অতিথি ও নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ভিক্টোরিয়া নার্সিং কলেজের চেয়ারম্যান ডাঃ আনিছ মালেক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বি-বাড়ীয়া ম্যাটস এর অধ্যক্ষ ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম,কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারি কলেজের নার্সিং ইন্সটাক্টর ইনচার্জ আকবরী খানম, ডাঃ রওনক জাহান,চিকিৎসা প্রযুক্তিবিদ ও শিক্ষক মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা নার্সিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর মোঃ মনিরুল ইসলাম সরকার, মিরন্নাহার, শাহিদা আক্তার, মর্জিনা আক্তার, ফাতেমা আক্তার, বিউটি আক্তার, গোলশান আরা, ভিক্টোরিয়ান নাসিং কলেজের নার্সিং ইন্সটাক্টর ফাহমিদা আক্তার, শেখ সালমা জাহান, আতিকুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা মোজাম্মেল হক, হিসাব রক্ষন কর্মকর্তা আবু জাফর মোঃ সালেহ, একাডেমিক সেক্রেটারি ফারুক মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা কলেজের বিভিন্ন দিকনির্দেশনা শিক্ষার্থীদের সামনে তুলে দেন। তারা বলেন, এখানে যারা ভর্তির হয়েছে তারা নিঃসন্দেহে মেধাবী। শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, ভালো মানুষ ততে হবে।সকলকে দেশপ্রেমিক হতে হবে।

নার্সিং পেশা একটি মহৎ পেশা, যার মাধ্যমে মানবতার কল্যানের পাশাপাশি পেশাগত সফলতা অর্জন সম্ভব। মানুষ যখন অসুস্থ হয় তখন খুব অসহায় হয়ে পড়ে তখন সেবিকারা সেবার মাধ্যমে অসুস্থ রোগীকে সুস্থ ও উজ্জিবিত করে তোলে।
আমরা বাংলাদেশ থেকে বিদেশের হাসপাতালে কাজ করতে পারার মত মানসম্মত নার্স তৈরির লক্ষে বাংলাদেশে একটি শ্রেষ্ঠ নার্সিং প্রতিষ্ঠান হিসেবে এই নার্সিং কলেজকে গড়ে তুলতে চাই।