Amar Praner Bangladesh

কুষ্টিয়ার মিরপুরে দূর্বৃত্তদের হামলায় আহত-৮ এলাকায় উত্তেজনা

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের কচুবাড়িয়া ৭ নং ওয়ার্ডে মোটর সাইকেল রাখাকে কেন্দ্র করে ইফতারীর ঠিক পূর্ব মূহুর্তে (৮-১০)জনের একদল দূর্বৃত্ত কামারপাড়ার ইসরাইল, সোলেমান ও রুপচানের বাড়িতে যেয়ে ৮ জনকে অতর্কিত হামলা চালিয়ে জখম করেছে এমনটাই জানিয়েছেন ভুক্তভোগী পরিবার।

আহতরা হলেন – ইসরাইল, রুপচান , সোলেমান, রেজা, আশিকুল, কালাম, তহমিনা, ও সুফিয়া। এ ঘটনার পর-পরই মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে তাদেরকে রেফার্ড করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে বলে জানা গেছে । এদের মধ্যে একজনকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ডও করা হয়েছে বলে জানা গেছে।

ভুক্তভোগীরা জানান, আমরা ইফতারির প্রস্তুতি গ্রহণ করছিলাম ঠিক এমন সময় তারা আমাদের উপর দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপাতে থাকে ।

তারা মোটরসাইকেল রাখাকে কেন্দ্র করাটা মূলত একটি ইস্যু ছিল, নির্বাচনের পর থেকেই তারা বিভিন্ন সময় হুমকি-ধমকি দিয়ে আসছিল । তারা পূর্ব পরিকল্পিতভাবে এমন ঘটনা ঘটিয়েছে বলে আমরা মনে করি। আমরা হাসপাতালে ০৮ জন চিকিৎসাধীন আছি। সবার অবস্থায় আশঙ্কাজনক। আমরা প্রশাসনের কাছে সহযোগিতা চাই। অতি দ্রুত এই সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানাচ্ছি। এ ঘটনায় মিরপুর থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে । এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা বলেন, অভিযোগ পাওয়া মাত্রই আমরা আইনগতভাবে ব্যবস্থা গ্রহণ করব। অন্যায়কারী কাউকেই ছাড় দেওয়া হবে না।