Amar Praner Bangladesh

কুষ্টিয়ায় নারী ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

কুষ্টিয়ার মিরপুর থানার একটি নারী ধর্ষন ও হত্যা মামলায় ৩জনের যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১এর বিচারক তাজুল ইসলাম জনাকীর্ণ আদালতে সাজাপ্রাপ্Í আসামীদের উপস্থিতিতে এই রায় দেন। রায়ে কারাদন্ডসহ ২৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ আদালতের।

যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার খয়েরপুর গ্রামের বাসিন্দা মৃত নজরুল ইসলামের ছেলে শাহাবুদ্দিন আহমেদ মঞ্জু (৪০), আবুল মন্ডলের ছেলে মো: হেলাল উদ্দিন (৩৬) এবং মৃত: হাশেম আলীর ছেলে মো: আশরাফুল আলম(৪৩)।

আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ০১ জুলাই সকাল ৯টায় মিরপুর উপজেলার কুড়িপোল গ্রামের বাসিন্দা আমিন বিশ্বাসের কণ্যা বৃষ্টি খাতুন(২০) তার খালার বাড়ি কুষ্টিয়াতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেড় হয়। পরদিন বিকেলে খালার বাড়ি থেকে বাড়ি ফেরার উদ্দেশ্যে রওনা হয়ে বাড়িতে ফিরে না এসে নিখোঁজ হয়। ০৩ জুলাই সকাল সাড়ে ৭টায় উপজেলার চিথলিয়া গ্রামস্থ পাকা রাস্তার উত্তর পাশ থেকে নিখোঁজ বৃষ্টি খাতুনের ক্ষতবিক্ষত রক্তাক্ত জখমী লাশ উদ্ধার করে মিরপুর থানা পুলিশ। এঘটনায় নিহতের পিতা আমিন বিশ্বাস বাদি হয়ে ৩ মে,২০১২ তারিখ ৩জনের নামোল্লেখসহ মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারী মিরপুর থানার পুলিশ পরিদর্শক মো: আকতারুজ্জামান সাজাপ্রাপ্ত তিন আসামীসহ ১২জনের বিরুদ্ধে অভিযোগ এনে চার্জশীট দাখিল করেন আদালতে।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, মিরপুর থানার নারী ধর্ষণ ও হত্যা মামলায় জড়িত আসামাীদের বিরুদ্ধে আনীত অভিযোগে স্বাক্ষ্য শুনানী শেষে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় ৩জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডসহ প্রত্যেকের পৃথক ভাবে ২৫হাজার টাকা করে অর্থ দন্ডাদেশ অনাদায়ে আরও ১বছরের সাজা দন্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। এমামলায় বাকী ৯জনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছে আদালত।