Amar Praner Bangladesh

কুষ্টিয়ায় নিবন্ধনহীন ১৬ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

কুষ্টিয়ার খোকসা ও কুমারখালী উপজেলায় ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ সময় দুই উপজেলায় মোট ১৬টি নিবন্ধনহীন ক্লিনিক -ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।

২৮ মে শনিবার কুষ্টিয়ায় অভিযান পরিচালনা করেন সিভিল সার্জন ডাক্তার এ এইচ এম আনোয়ারুল ইসলাম। তবে ৭২ ঘণ্টার মধ্যে দেশের নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধে উচ্চ আদালতের নির্দেশের পরে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, শনিবার বেলা ১১টায় কুমারখালী উপজেলায় অভিযান চালিয়ে নিবন্ধন না থাকায় প্রতীক আধুনিক ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, প্রদীপ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, বিশ্বাস ডেন্টাল কেয়ার, শিমুল ডেন্টাল কেয়ার, কুমারখালী ডায়াবেটিক সমিতি বন্ধ করে দেওয়া হয়। এ সময় ২৪ ঘণ্টা সময় দিয়ে নোভা ক্লিনিককে সতর্ক করা হয়। এদিকে একই দিন দুপুরের অভিযানে খোকসা উপজেলা হাসপাতাল গেটে এনআর ক্লিনিক বন্ধ করে দেওয়া হয়। এ ছাড়াও একই উপজেলার বিভিন্ন স্থানে ১০টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেলা সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, উচ্চ আদালতের নির্দেশে নিবন্ধনহীন ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় অভিযানে খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান সোহেল, কুমারখালী উপজেলার ডা. আকুল উদ্দিন, থানার ওসিসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।