Amar Praner Bangladesh

কুষ্টিয়ায় নৌকাবাইচ দেখতে গিয়ে গড়াই নদীতে নৌকাডুবি নিখোঁজ ১

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

 

কুষ্টিয়ার গড়াই নদীতে দুই দিনব্যাপী নৌকাবাইচ শুরু হয়েছে। এর মধ্যে সন্ধ্যা পৌনে ৬টার দিকে খেয়াপারাপারের একটি নৌকা ডুবে গেছে। প্রায় ৮০ জন যাত্রী নিয়ে নৌকাটি কয়া প্রান্ত থেকে কুষ্টিয়া প্রান্তে ঘাটের কাছাকাছি এসে ডুবে যায়।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম বলেন, ডুবতে থাকা এক শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়েছে স্থানীয়রা। আরও এক শিশু নিখোঁজ রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে, তার নাম পরিচয় বলতে পারেননি কেউ। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি দল রয়েছে।

নিখোঁজের তথ্য সঠিক হলে উদ্ধার অভিযান শুরু করা হবে। প্রয়োজনে খুলনা থেকে ডুবুরি ডাকার কথাও জানান তিনি। কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের চেয়ারম্যানের আয়োজনে শুক্রবার দুপুরে জুম্মার নামাজের পর অর্ধশতাধিক দল নিয়ে নৌকাবাইচ শুরু হয়। একের পর এক নৌকা হাঁকাতে থাকেন মাঝি মাল্লারা। দুই পাড়ে হাজার হাজার দর্শক জড়ো হন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন বলেন, বাইচ চলাকালে যাত্রী পারাপারের নৌকাটি ডুবে গেলে বাইচ আজকের মতো স্থগিত করা হয়েছে। শনিবার সকালে নিখোঁজের সন্ধানে অভিযান চালানো হবে বলে জানিয়েছেন কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম।