Amar Praner Bangladesh

কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের হানা

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

কুষ্টিয়ার পাসপোর্ট অফিসে দুদকের হানা।  গতকাল দুপুরে পাসপোর্ট অফিস কার্যালয়ে দুনীতির অভিযোগে এ অভিযান পরিচালিত হয়। কুষ্টিয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তিন দালালকে আটক করা হয়েছে।

গতকাল দুপুরের এ দিকে অভিযান চালানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আনসার সদস্যসহ দুইজনকে তিন মাস এবং একজনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও প্রত্যেকে ৫ হাজার টাকা করে আর্থিক জরিমানা করা হয়েছে। দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন সদর উপজেলার চৌড়হাস আদর্শপাড়া সলক আলীর ছেলে রিপন (২৭) চৌড়হাস এলাকা ছরোয়ার হোসেনের ছেলে মহিবুল (৪০) এবং আঞ্চলিক পাসপোর্ট অফিসের আনসার সদস্য দেলোয়ার হোসেন (৪০) দুদক ও ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা গেছে, পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা মানুষ দালালের হয়রানির শিকার হচ্ছেন, এমন অভিযোগের ভিত্তিতে সেখানে দুদক অভিযান পরিচালনা করে। পরে তারা পাসপোর্ট অফিসের ভেতর ও বাইরে থেকে দুইজনকে আটক করে।

এ সময় পাসপোর্ট অফিসের আনসার সদস্যের বিভিন্ন কক্ষ তল্লাশি ১ লক্ষ ৩৩ হাজার টাকা সহ পাসপোর্ট বহি উদ্ধার করে দুদক সদস্যরা।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক দবির উদ্দিন আটক ব্যক্তিদের দুইজনকে তিন মাস এবং একজনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও প্রত্যেকে ৫০০০ টাকা করে আর্থিক জরিমানা করেন। দুর্নীতি দমন কমিশনের কুষ্টিয়ার সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক নিল কমর পাল বলেন, পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা সেবাগ্রহীতারা দালালের হয়রানির শিকার হচ্ছেন, এমন অভিযোগ ছিল। আমরা পাসপোর্ট অফিসের প্রধান কর্মকর্তাকে সাবধান করে দিয়েছি, তাঁদের অফিসের কোনো কর্মচারী যেন দালালের সঙ্গে যোগসাজশ করে সেবা না দেন বলে তিনি জানান