Amar Praner Bangladesh

কুষ্টিয়া পৌর ১৬ নং ওয়ার্ডে মাদকের স্বর্গরাজ্য গড়ে ওঠেছে, প্রশাসনের কোন দৃষ্টি নেই

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

 

কুষ্টিয়া পৌর ১৬ নং ওয়ার্ডের মঙ্গলবাড়ীয়া ও বাড়াদী নামক এলাকাতে মাদকের স্বর্গরাজ্য গড়ে উঠেছে। পৌর ১৬ নং ওয়ার্ডের প্রতিটা হলিগলিতে যেন হাত বাড়ালেই মাদক পাওয়া যায়। এ মাদকের ভয়াল রুপ গ্রাস করছে উঠতি বয়সের কিশোর ও যুবসমাজকে। ঘর থেকে বের হলেই পাওয়া যাচ্ছে ইয়াবা, ফেন্সিডিল, টেপেন্ডা ও গাজাসহ বিভিন্ন মাদক।

এত সহজ শর্তে মাদক পাওয়ার কারনে ধীরে ধীরে মাদকের প্রতি ঝুকে পড়ছে কিশোর ও যুবসমাজ। এই ওয়ার্ডের প্রতিটা বাবা,মা ও অভিভাবক তাদের সন্তানদের নিয়ে চিন্তিত কোখন যেন তার সন্তান মাদকে প্রতি আকৃস্ট হয়ে পরে। এসমস্ত এলাকার অধিকাংশ মাদক বিক্রেতা যুবক ও কিশোরা। যা এসব মাদক বিক্রেতারা প্রশাসনের তালিকা ভুক্ত নহে। এরা অধিকাংশ উর্তি বয়সী। নিজেরা মাদক সেবন করে এবং ১৬ নং ওয়ার্ডের প্রতিটা হলিগলিতে মাদকের ভয়াল থাবাতে কিশোর ও যুবকদের গ্রাস করছে।

সন্ধ্যা হলেই এসব এলাকার মাদক বিক্রেতাদের আনাগোনা বেড়ে যায়।মাদক বিক্রেতারা মাদক সেবনের জন্য উপযুক্ত স্তান হিসেবে বেছেনেয় বিভিন্ন পরিত্যক্ত বাড়ী,গোরস্তান ও আশেপাশের ঝোপঝার। এদের বিরুদ্ধে প্রতিবাদ করলে তাদেরকে বিভিন্ন অত্যাচার ও নির্যাতনের শিকার হতে হয়।কারন এসব মাদক বিক্রেতার মাথার উপর ছায়া হয়ে আছে রাজনৈতিক নেতাবৃন্দ। এলাবাসী প্রসাশনের প্রতিদৃস্টি আকর্ষন করেছেন পৌর ১৬ ওয়ার্ডের এসব মাদক বিক্রেতা ও সেবনকারী দের গ্রেপ্তার করে এলাকাকে মাদকের ভয়াল তাবা থেকে মুক্ত করেন। কুষ্টিয়া পৌর ১৬ নং ওয়ার্ডে মাদকের স্বীগরাজ্য গড়ে ওঠেছে যেন প্রশাসনের কোন দৃস্টি নাই।

কুষ্টিয়া পৌর ১৬ নং ওয়ার্ডের মঙ্গলবাড়ীয়া ও বাড়াদী নামক এলাকাতে মাদকের স্বর্গরাজ্য গড়ে উঠেছে। পৌর ১৬ নং ওয়ার্ডের প্রতিটা অলিগলিতে যেন হাত বাড়ালেই মাদক পাওয়া যায়। এ মাদকের ভয়াল রুপ গ্রাস করছে উত্তিবয়সের কিশোর ও যুবসমাজ কে। ঘর থেকে বেড়োলেই পাওয়া যাচ্ছে ইয়াবাহ,ফেন্সিডিল,টেপেন্ডা ও গাজাসহ বিভিন্ন মাদক। এত সহজ শর্তে মাদক পাওয়ার কারনে ধীরে ধীরে মাদকের প্রতি ঝুকে পড়ছে কিশোর ও যুবসমাজ। এই ওয়ার্ডের প্রতিটা বাবা,মা ও অভিভাবক তাদের সন্তানদের নিয়ে চিন্তিত কোখন যেন তার সন্তান মাদকে প্রতি আকৃস্ট হয়ে পরে। এসমস্ত এলাকার অধিকাংশ মাদক বিক্রেতা যুবক ও কিশোরা। যা এসব মাদক বিক্রেতারা প্রশাসনের তালিকা ভুক্ত নহে। এরা অধিকাংশ উর্তি বয়সী। নিজেরা মাদক সেবন করে এবং ১৬ নং ওয়ার্ডের প্রতিটা হলিগলিতে মাদকের ভয়াল থাবাতে কিশোর ও যুবকদের গ্রাস করছে। সন্ধ্যা হলেই এসব এলাকার মাদক বিক্রেতাদের আনাগোনা বেড়ে যায়।মাদক বিক্রেতারা মাদক সেবনের জন্য উপযুক্ত স্তান হিসেবে বেছেনেয় বিভিন্ন পরিত্যক্ত বাড়ী,গোরস্তান ও আশেপাশের ঝোপঝার।

এদের বিরুদ্ধে প্রতিবাদ করলে তাদেরকে বিভিন্ন অত্যাচার ও নির্যাতনের শিকার হতে হয়।কারন এসব মাদক বিক্রেতার মাথার উপর ছায়া হয়ে আছে রাজনৈতিক নেতাবৃন্দ। এলাবাসী প্রসাশনের প্রতিদৃস্টি আকর্ষন করেছেন পৌর ১৬ ওয়ার্ডের এসব মাদক বিক্রেতা ও সেবনকারী দের গ্রেপ্তার করে এলাকাকে মাদকের ভয়াল তাবা থেকে মুক্ত করেন।