Amar Praner Bangladesh

কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষের সীমাহীন দুর্নীতি

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

 

২৪ হাজার শিক্ষার্থীদের পাঠদানের একমাত্র প্রতিষ্ঠান কুষ্টিয়া সরকারী কলেজ। এখান থেকে লেখা পড়া শেষ করে দেশে-বিদেশে রাষ্ট্র, সমাজের গুরুত্বপুর্ণ কাজে নিয়োজিত রয়েছেন অনেকে। কিন্তু অধ্যক্ষের সীমাহিন দুর্নীতি আর অনিয়মে এ প্রতিষ্ঠান এখন ধ্বংসের পথে।

কাগজে-কলজে চলতি অর্থ বছরে ১০ লাখ টাকা ব্যয় করা হয়েছে কুষ্টিয়া সরকারী কলেজের এই ছাত্রাবাসটিতে বৈদ্যুতিক সংযোগসহ বিভিন্ন উন্নয়ন কাজে। নানা সমস্যা আর ঝুঁকির মধ্যেই প্রায় শতাধিক ছাত্র বসবাস করছে।

প্রায় ১৪টি বিভাগে ২৪ হাজার শিক্ষার্থীর নিয়মিত ক্লাস হয় না। অধ্যক্ষ কলেজে আসেন নিজের সুবিধামতো সময়ে। কলেজ অধ্যক্ষের দুর্নীতিতে ক্ষুদ্ধ এসব সাধারণ শিক্ষার্থীরা।

আদর্শবর্হিভূত, দুর্নীতিবাজ অধ্যক্ষের পদত্যাগ দাবী করেছেন এসব ছাত্র নেতারা।

কমিটি থাকলেও নিয়ম ভেঙ্গে স্টোর কিপার লুৎফুর রহমান ও হিসাব রক্ষককে দিয়ে বিভিন্ন কাজে আর্থিক লেনদেন করান অধ্যক্ষ। টেলিভিশনের ক্যামেরা দেখে ভেগে যান স্টোর কিপার। আর বুক চিতিয়ে তর্কে জড়ান দুর্নীতিবাজ হিসাব রক্ষক।নিজের অপকর্মের কথা মানতে নারাজ কলেজের অধ্যক্ষ। ঐতিহ্যবাহী কলেজের শিক্ষকদের বিরুদ্ধে এমন অভিযোগ মেনে না নিয়ে ব্যবস্থা গ্রহণের দাবি সচেতন মহলের। যথাযথ ব্যবস্থা না নিলে বিশৃঙ্খলা সৃষ্টির আশংকা করছেন সবাই।