রবিবার, ২৬ মার্চ ২০২৩, ০৮:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অস্ত্রসহ র‍্যাবের হাতে গ্রেপ্তার সেই রুবেল সরকার গাজীপুর সিটির মেয়র পদপ্রার্থী উত্তরায় ট্রেনের ধাক্কায় কলেজ ছাত্র নিহত সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল একই পরিবারের ২ বাংলাদেশির ভান্ডারিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত ছাত্র সংসদকে টর্চারসেলে রূপান্তর, ব্যক্তিগত ক্ষোভের জেরে ছাত্র সংসদে ‘ছাত্র’ পেটালেন ছাত্রলীগ নেতা নীলফামারীতে রোজিনা হত্যার ৩ মাস পেরিয়ে গেলেও বিচার পায়নি তার পরিবার বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাখার পরিচিতি সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গণহত্যার স্বীকৃতি পেতে কাজ করছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী নামাজ পড়তে গিয়ে রিকশা হারানো সেই রশিদের পাশে তাশরিফ নতুন অস্ত্র ছাড়া মরতে সেনা পাঠাব না: জেলেনস্কি

কুড়িগ্রাম জেলা প্রশাসনের ‘নো মাক্স নো শপিং’ ক্যাম্পেইন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ মে, ২০২০
  • ২২ Time View

 

কুড়িগ্রাম প্রতিনিধিঃ 

কুড়িগ্রামে মার্কেটগুলোতে স্বল্প পরিসরে দোকানপাট খোলা রাখার অনুমতি পাওয়ার পর থেকেই সামাজিক দুরত্ব বজায় রাখতে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করছে জেলা প্রশাসন। মাইকিং, হ্যান্ডবিল বিতরন, প্রধান সড়কে বাঁশ দিয়ে চলাচলে নিয়ন্ত্রন এনে প্রতিবন্ধকতা সৃষ্টি করাসহ শনিবার (১৬ মে) উদ্যোগ নিয়েছে ‘নো মাক্স, নো শপিং’ কর্মসূচির।

ক্যাম্পেইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) হাসিবুল হাসান, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম বুলবুল, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য প্রমুখ।

এই কর্মসূচির মূল লক্ষ্য হল মূল বড়বড় মার্কেটগুলোর প্রবেশ মুখে ছোট ছোট বিলবোর্ড টাঙিয়ে দিয়ে করোনা সম্পর্কে বিশেষ ম্যাসেসগুলো ক্রেতাদের দৃষ্টিগোচড়ে আনা। যাতে মানুষ মার্কেটগুলোতে শারীরিক দুরত্ব বজায় রেখে কেনাকাটা করে। ক্রেতা ও বিক্রেতা উভয়ে গ্লাভস ও মাক্স ব্যবহার করে। দোকান খোলা ও বন্ধের সময় জীবানুমুক্ত করার পাশাপাশি ক্রেতাকে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার করার পর দোকানে প্রবেশ করতে দেয়া। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যবসায়ীক সময়ে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলা।

এসময় কুড়িগ্রাম শহরের কাপড়ের প্রধান বাজার, শাপলা চত্বর, কুড়িগ্রাম পৌরবাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়