কৃষক বাঁচলে দেশ বাঁচবে নাজিরপুরে প্রাণীসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম

 

 

আল-আমিন হোসাইন, নাজিরপুর প্রতিনিধিঃ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক ও বিজ্ঞান সম্মত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছেন। আর তাই তিনি জাতিকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে দক্ষ শিক্ষক নিয়োগ দিচ্ছেন। আমাদের সন্তানরা যাতে আদর্শ মানুষ হতে পারে সেজন্য সবাইকে খেয়াল রাখতে হবে।

বুধবার ২৫ নভেম্বর সকালে পিরোজপুরের নাজিরপুরে উপজেলা স্বাধীনতা মঞ্চে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং পঞ্চম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২০ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন- পিরোজপুর জেলা কৃষি কর্মকর্তা (উপ-পরিচালক) চিন্ময় রায়, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, মাটিভাঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুস সালাম, সদর বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদার প্রমুখ।

মন্ত্রী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩ হাজার ১৬৫ জন কৃষককে বোরো ধান, মসুর ডাল, ভুট্টা, টমেটো, চীনা বাদাম, সরিষা, মরিচসহ বিভিন্ন ধরনের রবিশস্যের বীজ দেন। রেজাউল করিম বলেন, গত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ঠাঁকুরগায়ে ১১ কৃষককে সারের জন্য গুলি করে হত্যা করা হয়েছে।

কৃষকরা বিনামূল্যে তাদের প্রযোজনীয় সার-বীজ ও কিটনাশক পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন কৃষকবান্ধব সরকার। তিনি জানেন কৃষকই একটি দেশের চালিকা শক্তি। কেননা কৃষক বাঁচলে দেশ বাঁচবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাস্টার মনীন্দ্র নাথ মজুমদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, নাজিরপুর ডিগ্রি কলেজ অধ্যক্ষ নজরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মোহাম্মাদ সায়েফ, জেলা পরিষদের সদস্য মো. সুলতান মাহামুদ খান, তুহিন হালদার তিমির, উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজী, সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস প্রমুখ।

এছাড়া এদিন দুপুরে মন্ত্রী পিরোজপুর সদর উপজেলার পশ্চিত কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পৌর এলাকার খেয়াঘাট-হুলারহাট জেলা সড়কের পল্লীবিদ্যুৎ সংলগ্ন খালে কালভার্ট নির্মাণ ও স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মধ্যে চেক বিতরণ করেন।