কেন্দ্র দখলের অভিযোগ জাহাঙ্গীরের

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

আওয়ামীলীগের প্রার্থীর বিরুদ্ধে বহিরাগতদের দিয়ে কেন্দ্র দখল ও এজেন্ট বের করে দেয়ার অভিযোগ করলেন ঢাকা-১৮ আসনের বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন।

নিজের ভোট দেয়া শেষে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে আব্দুল্লাহপুরের মালেকাবানু বিদ্যালয়ে ভোট দেন জাহাঙ্গীর। পরে তিনি কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।

তিনি অভিযোগ করে বলেন, সকাল হতেই বেশিরভাগ কেন্দ্র থেকে আমাদের এজেন্ট বের করে দেয়া হয়েছে। প্রশাসনের লোকদের কাছে অভিযোগ করে কোনো সুরাহা পাইনি।

জাহাঙ্গীর বলেন, অতীতের নির্বাচনের মতো এখানেও দখলদার বাহিনী বহিরাগতদের দিয়ে কেন্দ্র দখল করেছে। অনেকে কেন্দ্রের বাইরে ঘোরাফেরা করছে।

ভোটের দিনে ছুটি না থাকার সমালোচনা করে তিনি বলেন, এটা সরকার ও নির্বাচন কমিশনের কূটকৌশল। কারণ যে ভোটার চাকরি করেন তিনি কীভাবে ভোট দিতে আসবেন? সাধারণ ছুটি ঘোষণা করা উচিত ছিল।

জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটই তো হচ্ছে না। তবে শেষ সময় পর্যন্ত যদি ভোটাররা ভোট দিতে পারেন তাহলে অবশ্যই ধানের শীষের জয় হবে।

শেষ পর্যন্ত মাঠে থাকবেন কি না- জবাবে তিনি বলেন, অবশ্যই ভোটে আছি। থাকবো শেষ পর্যন্ত৷ জনগণের ভোটাধিকার রক্ষার জন্য যা যা করার তাই করবো। মাঠ ছাড়বো না।

ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭টি ও ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ৩৫৩টি। মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯৬ হাজার ১৩৫ জন এবং নারী ভোটার ২ লাখ ৮১ হাজার ৫৩ জন।

এই আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। এরা হলেন-আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিববুল্লা বাহার।