রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৮ অপরাহ্ন

কোটা সংস্কারে আন্দোলরত শিক্ষার্থীদের উপর নিপীড়ন বন্ধে স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের আহ্বান

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ এপ্রিল, ২০১৮
  • ২৩ Time View

রাবি করেসপন্ডেন্ট: চাকুরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে দেশে চলমান আন্দোণরত শিক্ষার্থীদের উপর সকল ধরনের নিপীড়ন বন্ধে আহ্বান জানিয়েছে দেশের একমাত্র ছাত্র অধিকার রক্ষার্থে অঙ্গিকারাবদ্ধ সেচ্ছাসেবী সংগঠন স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন-বাংলাদেশ। বুধবার বিকেলে সংগঠনটির আহ্বায়ক কে এ এম স্বাক্ষরিত এ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
বিবৃতিতে উল্লেখ করা হয়, আমরা বিভিন্ন জাতীয় দৈনিক এবং সামাজিক যোগাযোগ মাধ্যম পর্যবেক্ষনের মাধ্যমে এ বিষয়ে নিশ্চিত হই যে, সরকারী চাকরিতে বিদ্যমান কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে বিগত কয়েকদিন যাবৎ সাধারণ শিক্ষার্থীরা সারাদেশ জুড়ে অসহিংসভাবে আন্দোলন করে আসছে। কিন্তু পুলিশ এবং ছাত্রলীগ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে যা সু-স্পষ্ট শিক্ষার্থীদের অধিকার লংঘন।
বিবৃতিতে তারা আরো বলেন, সরকার এবং শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষসমূহ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে সম্পূর্নভাবে ব্যর্থ হয়েছে। শিক্ষার্থীদের প্রতি এ ধরনের দমনমূলক আচরণ আমাদেরকে অত্যন্ত হতাশ করেছে।
এদিকে শিক্ষার্থীদের অসহিংস ভাবে চালিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান তারা। সেইসাথে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের অকুন্ঠ সমর্থন রয়েছে এবং তাদের আন্দোলনের প্রতি আমরা সংহতি প্রকাশ করছি বলে জানান সংগঠনটির আহ্বায়ক।
বিবৃতিতে সরকারকে লক্ষ্য করে তারা বলেন, সরকারের কাছে আহবান জানাচ্ছি সাধারণ শিক্ষার্থীদের উপর অবিলম্বে নিপীড়নমূলক আচরণ বন্ধ করুন না হলে তা দেশ ও জাতির জন্য ভয়াবহ অমঙ্গল ডেকে আনবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category