Amar Praner Bangladesh

খুলনায় ‘ছাত্রীকে কু-প্রস্তাব দেওয়ায় শিক্ষক জেল হাজতে’ শিক্ষার্থীদের মাঝে স্বস্তি

 

 

মোল্লা জাহাঙ্গীর আলম :

 

খুলনা জেলা এর রূপসা উপজেলার ৫নং ঘাটভোগ ইউনিয়নের ডোবা গ্রামের বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপ্তীশ্বর বিশ্বাস নিজ স্কুলের ছাত্রীকে কু-প্রস্তাব দেওয়ার অভিযোগে ১০ই আগস্ট বিদ‍্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন ও তার বহিষ্কার দাবি করে প্রতিবাদ সমাবেশ করায় পুলিশ প্রধান শিক্ষককে আটক করে।

ছাত্রীর পিতা বাদী হয়ে মামলা দায়ের করায় পুলিশ প্রধান শিক্ষককে জেলহাজতে প্রেরণ করে। এঘটনায় বিদ‍্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ‍্যে স্বস্তি ফিরে এসেছে।

দুশ্চরিত্র প্রধান শিক্ষকের হাত থেকে রক্ষা পেয়েছে বলে অভিযোগ করে শিক্ষার্থীরা বলেন, আমরা বিদ‍্যালয়ে এমন শিক্ষক চাইনা। যে শিক্ষক মেয়ের সমান ছাত্রীদের সাথে খারাপ কথা বলে।

স্থানীয় বাসিন্দারা জানায়,ডোবা গ্রামের বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপ্তীশ্বর বিশ্বাস দীর্ঘদিন ধরে বিভিন্ন ছাত্রীকে কু-প্রস্তাবসহ অশালীন কথা বলে আসছিল।

নবম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে সে কু-প্রস্তাব দেন। তার প্রস্তাবে উক্ত শিক্ষার্থী রাজি না হলে সুকৌশলে অন্যান্য ছাত্রীদের ছুটি দিয়ে উক্ত ছাত্রীকে খারাপ কথা বলে।

এঘটনা জানাজানি হলে বিদ‍্যালয়ের শিক্ষার্থীরা ক্লাশ বন্ধ করে প্রধান সড়কে প্রায় ৫ঘন্টা এ প্রতিবাদ সমাবেশ করেন।

এর আগে ২০০৮ সালে উক্ত প্রধান শিক্ষক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত থাকা অবস্থায় তার নামে নারী ও শিশু নির্যাতন দমনে মামলা দায়ের হয়।

এঘটনায় ছাত্রীর পিতা খোকন বৈরাগী বাদী হয়ে রূপসা থানায় মামলা দায়ের করেন। মামলা নং- ১১, তাং- ১০/ ৮/২০২২।