Amar Praner Bangladesh

গাছা উচ্চ বিদ্যালয় ৬তলায় ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

 

 

মো: বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :

 

ঢাকঢোল পিটিয়ে অনুষ্ঠানের রান্না-বান্নার ব্যাপক আয়োজন চলছে মর্মে সোস্যাল মিডিয়ায় পোষ্ট করে সাধারণ মানুষকে উৎসাহ করে। দিনশেষে বিকেল ৪টার সময় ভিআইপি ছাড়া কিছুসংখ্যক লোকের ভাগ্যে ঝুটে একপিস জিলাপি। ক্ষোভে আব্দুর রহমান প্রতিবেদককে বলেন, দেহেন স্যার, সেই সকাল ১০টা থেকে এসে বসে আছি, আমগো মন্ত্রীকে দেখার জন্য, এখন পেটের ক্ষুদায় বাঁচিনা, পাইলাম একপিস জিলাপি। স্কুলের ছাত্রী আফরোজা বলেন, আমরা সকল ছাত্রছাত্রী অনুষ্ঠানস্থলে সকাল ১০টা থেকে উপস্থিত। এখন বিকেল ৪টা বাজে এখনো কোন খাবার পাইনি। এতো সময় পর্যন্ত অপেক্ষা করেছি প্রধান অতিথির বক্তব্য শোনার জন্য। গাজীপুর মহানগর বড় বাড়ি গাছা রোডে গাছা উচ্চ বিদ্যালয় ৬তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান গত বৃহস্পতিবার ২১ অক্টোবর উদ্বোধন উপলক্ষে মো: রাসেদুজ্জামান জুয়েল মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মো: জাহিদ আহসান রাসেল এমপি।

এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, এই স্কুলের সাথে আমার একটি নির্ভির সম্পর্ক। এখানে আমার বাবা ও দাদী লেখা পড়া করেছে। স্কুলটি এলাকার জন্য একটি ঐতিহ্য এখানকার ছেলেমেয়েরা লেখা পড়ার মানউন্নয়নে ও ভালো পরিবেশের কথা চিন্তা করে অবকাঠামোগত উন্নয়নের জন্য প্রায় ৪ কোটি ৪৩ লক্ষ টাকা ব্যয়ে ৬তলা ভবনের জন্য অনুমোদন দিয়েছে।

মন্ত্রী এ সময় আরো বলেন, আমাদের সম্প্রতি বজায় রাখতে হবে। একটি মহল গুজব ছড়িয়ে দেশের ক্ষতি করার অপ্রচেষ্টা চালাচ্ছে। যারা স্বাধীনতা চায়নি, তারাই এখন দেশের ভিতর ষড়যন্ত্র করছে। আপনাদেরকে সর্তক থাকতে হবে কোন কিছু না বুঝে সোস্যাল মিডিয়ায় পোষ্ট করবেন না। ষড়যন্ত্রকারীরা কখনও সফল হতে পারবে না।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্কুলের প্রধান শিক্ষক মো: হারুন অর রশিদ, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. মহিউদ্দিন আহাম্মদ, কাজী ইলিয়াস আহমেদ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ, গাজীপুর মহানগর আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ডা: মোজাফর হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: শহীদ উল্লাহ, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সদস্য আলহাজ¦ আক্রাম হোসেন সরকার,গাছা থানা আওয়ামীলীগ নেতা হাজী আদম আলী, গাছা থানার অফিসার ইনচার্জ মো: ইসমাইল হোসেন, ৩৫নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন মন্ডল, কাউন্সিলর জবেদ আলী জবে, নাসির উদ্দিন মোল্লা, গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী তৌহিদুল ইসলাম দীপ, গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কার্যনির্বাহী সদস্য মো.মামুনুর রশীদ মামুন মোল্লা, মো: শফিকুল ইসলাম শফিক, গাছা থানা যুবলীগ নেতা মো: ইসমাইল হোসেন, টঙ্গী থানা যুবলীগ নেতা লিটন উদ্দিন সরকার প্রমুখ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহে উন্নয়ন র্শীষক প্রকল্পের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এসি এন্ড ডব্লিউ সিই এল জেবি ৫৪০ ধায্য দিবসের মধ্যে ভবন নির্মাণের কাজটি সমাপ্ত করবেন। উদ্বোধন পরবর্তী জমকালো নাচগানের আয়োজনে উৎসক জনতা আনন্দে মেতেছিলেন। মাঠ প্রাঙ্গণে কমতি ছিল না, নাগরদোলা ও বাহারী পণ্য পসরা সাজিয়ে আনন্দ উল্লাসে।