Amar Praner Bangladesh

গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপির রক্ত ও আদর্শ এখন অনেক শক্তিশালী : শেখ মোস্তাক আহমেদ কাজল

 

সামছুদ্দিন জুয়েল :

গাজীপুর মহানগর ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক ছাত্র নেতা শেখ মোস্তাক আহমেদ কাজল দৈনিক আমার প্রানের বাংলাদেশ পত্রিকায় একান্ত সাক্ষাৎকালে দাবী করেন।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতীর জনক বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমান এর স্বপ্ন, শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপির আদর্শ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মননীয় যুব ও ক্রীড়া মন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির দিকনির্দেশনায় বাংলাদেশ ছাত্র লীগ এর সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ভাই এর নেতৃত্বে গাজীপুরের সর্বস্তরের জনগণের কাছে বিশ্ব জুড়ে প্রশংসনীয় দুর্বার গতিতে বাংলাদেশ উন্নত বিশ্বে পরিনত হচ্ছে। আগামী নির্বাচনে গাজীপুরের ৫ টি সংসদীয় আসন ও গাজীপুর সিটি কর্পোরেশন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতে নৌকার জয় তুলে দিতে চাই।

শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপির আদর্শ নিয়ে শেখ মোস্তাক আহমেদ কাজল বলেন স্যারের রক্তের গাজীপুর এখন আওয়ামীলীগের দুর্জয় গড়া অনেক শক্তিশালী।

তবে স্যারের বিচারের রায় হলেও কার্যকর হয়নি আমরা রায় কার্যকর এর জোর দাবি জানাই।

শুধু মে মাস আসলেই স্যারের সৃতিচারণ শোক ও বিচার দাবি করা হয়, মে মাস নয় সারা বছরই সৃতিচারণ করতে চাই।
১৮ বছর আগে ৭ই মে শুক্রবার টঙ্গী নওগাঁ নিজ বাড়ি থেকে জুমা’র নামাজের জন্য বের হয়ে মসজিদে যাওয়ার সময় বিএনপি জামাতের লেলিয়ে দেওয়া সন্ত্রাস বাহিনী এলোপাতাড়ি গুলি করে গাজীপুরের আওয়ামী লীগ ও নেতা শুন্য করতে চেয়েছিল কিন্তু তা হয়নি শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপির আদর্শ ও রক্ত এখন অনেক শক্তিশালী, এক স্যার লুকান্তরে লক্ষ লক্ষ আহসান উল্লাহ মাষ্টার গাজীপুরের মাটিতে।

গাজীপুর মহানগর ছাত্রলীগ এর আদর্শ নিয়ে শেখ মোস্তাক আহমেদ কাজল বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন তাই আমারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন পুরনে মাদক সেবন, বিক্রি, দখল বাজি, হাইব্রিড যোগদান সহ কোনো অপরাধী বা সন্ত্রাসের যায়গা হবেনা এ লক্ষনিয়ে গাজীপুরের ৫৭টি ওয়ার্ড ও ৮টি থানা সর্বোচ্চ নেত্রী বৃন্দের পরামর্শ নিয়ে সচ্ছ কমিটি গঠন এর লক্ষ্য কাজ করছি, যা গাজীপুর মহানগর ছাত্রলীগ সর্বকালের সর্বশ্রেষ্ঠ পরিছন্ন ছাত্র রাজনীতি গড়ে উঠে আওয়ামী লীগ এর আগামীর পথচলা আরও শক্তিশালী করতে পাড়ি।

গাজীপুর সিটি কর্পোরেশন ও গাজীপুর এর ৫টি সংসদীয় আসন আওয়ামীকে উপহার দিতে পারি।

গাজীপুর মহানগর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগ। বুধবার (২৭ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত

নতুন কমিটিতে মহানগর ছাত্রলীগের সভাপতি হিসেবে মোঃ মশিউর রহমান সরকার বাবু ও শেখ মোস্তাক আহমেদ কাজলকে সাধারণ সম্পাদক করে দেন।

২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন গঠনের পর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদের নাম ঘোষণা করা হয়। ওই বছরের ১১ অক্টোবর মাসুদ রানা এরশাদকে সভাপতি ও তৌহিদুল ইসলাম দীপকে সাধারণ সম্পাদক করে গাজীপুর মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছিলেন তৎকালীন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। তার প্রায় ১ বছর পর ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

২০১৬ সালের ৩ নভেম্বর মহানগর ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা এরশাদকে অব্যাহতি দিয়ে ইকবাল হোসেন পাঠানকে ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী কমিটি।

এরপর ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারী সম্মেলনের মাধ্যমে পুরনো কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি গঠনের জন্য পদ প্রত্যাশী ছাত্র নেতা-কর্মীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সম্মেলনের দীর্ঘ চার বছর পর বুধবার (২৭ এপ্রিল) বিকেলে মহানগর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে, এর থেকেই গাজীপুর মহানগর ছাত্রলীগ এ প্রান ফিরে পায় বর্তমানে শক্তিশালী হয়ে উঠছে গাজীপুর মহানগর ছাত্রলীগ যা রাজনৈতিক এর রাজপথে প্রমানিত।