Amar Praner Bangladesh

গাজীপুর মহানগরের বালুচাকুলীতে মাদ্রাসা ও এতিমখানায় হামলার অভিযোগ

 

 

অলিদুর রহমান অলি :

গাজীপুর মহানগরের বালুচাকুলী এলাকায় একটি মাদ্রাসা ও এতিমখানায় হামলার ঘটনায় সদর মেট্রো থানায় ৪ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও এতিম খানার সভাপতি এড. মো. সাদেকুজ্জামান শিমুল। বৃহস্পতিবার সকাল পৌনে ৮টার দিকে ওই এলাকার ফাইজউদ্দিন কছিমউদ্দিন জামেয়া ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানায় এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা মাদ্রাসা ও এতিমখানার রেজিষ্ট্রার খাতা, হিসাব কাগজপত্র ও রশিদ বহি ছুড়ে এলোমেলো করে এবং মাদ্রাসার টেবিলে ক্যাশের উপর থাকা নগদ ২০ হাজার ২শ টাকা নিয়ে যায়।

এ ঘটনায় ওই সাদ্রাসা ও এতিমখানার সভাপতি এড. সাদেকুজ্জামান শিমুল বিকালে ৪ জনের নাম উল্লেখ করে গাজীপুর সদর মেট্রো থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন যে, মো. নাজমুলের নেতৃত্বে আকবর মৃধা, মো. শরীফ ও মোসা. মেজবাহারসহ তাদের সহযোগী অজ্ঞাতনা ১০/১২জন লোক অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে বেআইনীভাবে মহড়া দিয়ে মাদ্রাসার ভিতরে প্রবেশ করে। তারা মাদ্রাসার সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উল্লেখ করে অকথ্যভাষায় গালিগালাজ ও মারপিট করতে উদ্যত্ত হয়ে মাদ্রাসার নায়েবে মোহতামিম মুফতি মাহদি হাসানকে বিভিন্ন ভয়ভীতি প্রদান করে।

এ সময় তার হাত থেকে মাদ্রাসা ও অফিস রুমের চাবি জোরপূর্বক ছিনিয়ে নেয় এবং ভিতরে প্রবেশ করে গুরুত্বপূর্ণ কাগজপত্র ও রেজিস্টার খাতা নিয়ে যায়। পরে হামলাকারীরা খুন জখমের হুমকি দিয়ে চলে যায়।