Amar Praner Bangladesh

গাজীপুর মহানগর ৫৪ নং ওয়ার্ডবাসীর স্বপ্ন আওলাদ হোসেন কাউন্সিলর হলে খুলবে আমাদের ভাগ্য

 

 

প্রাণের বাংলাদেশ ডেস্ক :

 

বাংলাদেশের প্রেক্ষাপটে গাজীপুর মহানগর একটি ঘনবসতি এলাকা। গাজীপুরের কার্যক্রম নিয়ে সাধারণ মানুষের আকাঙ্খা অনেক দিনের। নেতা আসে নেতা যায়, কিন্তু মানুষের ভাগ্যের পরিবর্তন হয়না। হয়না রাস্তা ঘাটের উন্নয়ন, কেউ ভাবেনা ৫৪ নং ওয়ার্ডের বসবাসরত স্থায়ী ও অস্থায়ী এলাকাবাসীর কথা।

এসব কথা চিন্তা করেই এগিয়ে এসেছেন স্বচ্ছ সাংবাদিকতার প্রতিচ্ছবি একজন প্রতিবাদী গণমাধ্যম কর্মী মোহাম্মদ আওলাদ হোসেন।

৫৪ নং ওয়ার্ডবাসীর একান্ত অনুরোধে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে ৫৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার ভাষ্যমতে এ সিদ্ধান্ত গণমানুষের, এ সিদ্ধান্ত ৫৪ নং ওয়ার্ডবাসীর স্বপ্ন পূরণে অঙ্গীকারের। একজন মোহাম্মদ আওলাদ হোসেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের নাগরিক যিনি বংশানুক্রমে গাজীপুরের স্থায়ী বাসিন্দা। গাজীপুর টঙ্গী থেকে শুরু করে তুরাগ নদীর আহ্বায়িকায় কেটেছে যার শৈশব।

গাজীপুরের সকল রাজনৈতিক অঙ্গনে রয়েছে তার পদচারণা, বন্ধুবৎসল, সদাহাস্যোজ্জ্বল মোহাম্মদ আওলাদ হোসেন একজন সাদা মনের মানুষ হিসেবে সকলের কাছে সমান ভাবে জনপ্রিয়। তিনি তার জীবন প্রণালিতে ছিলেন সবসময় স্বার্থহীন, সদাচারণ, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য নিরলস ভূমিকা তার কাজ কর্মের মধ্য দিয়ে ফুটে উঠেছে। এলাকার মানুষের সাথে তার পর্যবেক্ষণ ও পর্যালোচনা প্রমাণ করে তিনি আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে যথেষ্ঠ যোগ্যতা রাখে।

এ বিষয় নিয়ে ৫৪ নং ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ে এলাকাবাসীর সাথে আলাপ করলে তারা দৈনিক আমার প্রাণের বাংলাদেশকে জানান, মোহাম্মদ আওলাদ হোসেন যদি কাউন্সিলর হয়, তাহলে তো অনেক ভাল হয়, সে তো আমাদের ঘরের সন্তানের মতো। বিগত দিনে সবসময় আওলাদকে আমরা কাছে পেয়েছি। এলাকায় যেকোন অনুষ্ঠান সহ কেউ মারা গেলে আওলাদের উপস্থিতি ছিল সার্বজনীন। কেউ কোন সমস্যার কথা আওলাদকে জানালে আওলাদ তার সাধ্যমতো চেষ্টা করে প্রয়োজনে গাজীপুর-২ আসনের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের কাছে পৌঁছে সমস্যা সমাধানের চেষ্টা করেছে।

মরহুম আহসান উল্লাহ্ মাষ্টার আওলাদকে অত্যন্ত স্নেহ করতেন বলে আমরা জানি।

বর্তমান সময়ে গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি মোহাম্মদ আওলাদ হোসেনকে নিজের সন্তানের মতো জানেন এবং ভালবাসেন। এলাকাবাসীর দাবী মোহাম্মদ আওলাদ হোসেন ৫৪ নং ওয়ার্ডের কাউন্সিলর হলে খুলবে আমাদের ভাগ্য।

দৈনিক আমার প্রাণের বাংলাদেশ মোহাম্মদ আওলাদ হোসেনের কাছে জানতে চায়, আপনি একজন গণমাধ্যম কর্মী হয়ে কেন কাউন্সিলর নির্বাচন করতে চান? উত্তরে মোহাম্মদ আওলাদ হোসেন জানান, আমি বাংলাদেশের একজন নাগরিক। নির্বাচন করার অধিকার আমার আছে। আমি ৫৪ নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা। এই এলাকার মা ও মাটির সাথে আমার নিবিড় সম্পর্ক। এখানকার সকল সমস্যা সম্পর্কে আমি বিস্তারিত জানি। গত কয়েক যুগ ধরে দেখে আসছি বিভিন্ন জনপ্রতিনিধিদের কাজ। এখন পর্যন্ত কাঙ্খিত মানের কোন পরিবর্তন ৫৪ নং ওয়ার্ডে হয়নি। অনেক ভেবে চিন্তে এবং আমার ৫৪ নং ওয়ার্ডের এলাকাবাসীর ভালোবাসায় এবং তাদের অনুরোধে সিদ্ধান্ত নিয়েছি আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৫৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে জনগণের খেতমত করার লক্ষ্যে নির্বাচন করবো। ইনশা-আল্লাহ॥

আমি আপনাদের মাধ্যমে আমার এলাকাবাসীর কাছে বৃহত্তর গাজীপুরের সকল রাজনৈতিক ব্যক্তিত্ব ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন সহ আমার শিক্ষক, আমার অভিভাবক, আমার বন্ধু মহল, আমার শুভাকাঙ্খী সর্বপরী আমার সাংবাদিক ভাই বোনদের কাছে দোয়া চাই। আপনারা সবাই আমার পাশে থাকবেন, এই প্রত্যাশা আমি করি।

দৈনিক আমার প্রাণের বাংলাদেশের একটি অনুসন্ধানী দল গাজীপুর মহানগর ৫৪ নং ওয়ার্ড পর্যবেক্ষণ করে জানিয়েছেন সুষ্ঠ ও সুন্দর নির্বাচন হলে মোহাম্মদ আওলাদ হোসেনের বিকল্প কেউ নেই। তিনি বিপুল ভোটে বিজয়ী হবে, এমনটাই প্রত্যাশা সবার।