গোপালগঞ্জের দুই কৃতি সন্তান বেনজীর আহমেদ ও হাবিবুর রহমান

 

 

রবিউল আলম রাজুঃ

 

পুলিশ সপ্তাহ উপলক্ষে এক অসাধারণ মুহর্তে এক ফ্রেমে বন্দি হলেন গোপালগঞ্জের দুই কৃতি সন্তান বেনজীর আহমেদ ও হাবিবুর রহমান।

“মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগান কে সামনে নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয়ে নিবেদিত প্রজাতন্ত্রের প্রতি সর্বোচ্চ দায়িত্বশীল , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত বিশ্বস্ত ও আস্তাভাজন বাংলাদেশ পুলিশের দুই সুপারস্টার বাংলাদেশ পুলিশের আইকন , যিনি দস্যুমুক্ত সুন্দরবন বির্ণিমানে নিরালস ভাবে কাজ করে যাচ্ছেন,যিনি ক্যাসিনো মুক্ত বাংলাদেশ গড়ে তুলেছেন,যিনি হেফাজতের হাত থেকে শাপলা চত্বর কে মুক্ত করেছেন,যিনি র‍্যাব কে একটি সুশৃঙ্খল বাহিনীতে পরিনত করেছেন তিনি হচ্ছেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও র‍্যাবের মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

অপর দিকে মানবিক পুলিশের উদ্ভাবক,নক্ষত্র পুলিশ কর্মকর্তা নামে পরিচিত,যিনি সমাজের তৃতীয় লিঙ্গের মানুষদের কে নতুন করে বাঁচতে শিখিয়েছেন তিনি হচ্ছেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ঢাকা রেজ্ঞের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ডিআইজি জনাব মো: হাবিবুর রহমান বিপিএম (বার),পিপিএম (বার)।

জননেত্রীর দেশ গোপালগঞ্জের দুই কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের ভাবমুর্তি ফিরিয়ে আনতে,পুলিশ কে আরো জনবান্ধন বাহিনী হিসাবে গড়ে তুলতে এবং জঙ্গি-মাদক-ক্যাসিনো ও সন্ত্রাস মুক্ত বাংলাদেশ বির্ণিমানে নিরালস ভাবে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন।