বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ০৭:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মানিকগঞ্জে বিশ্ব পানি দিবস উপলক্ষে আলোচনা সভা ইএসডিও-রেসকিউ প্রকল্পের উদ্যোগে উদ্যোক্তা ও স্টেকহোল্ডারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে আইন শৃংঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ ও পরিশ্রমী চেয়ারম্যান খোকা স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বাচ্চু মন্ডলের পদত্যাগ দাবীতে শিক্ষার্থীদের মিছিল সাতক্ষীরায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও চাবি হস্তান্তর বাগেরহাটের মোংলায় আ’লীগ নেতার বিরুদ্ধে কৃষি জমি দখলের অভিযোগ, প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ শ্রীবরদীতে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর এমপি রানার বিরুদ্ধে জমি দখলের মিথ্যা সংবাদ করার প্রতিবাদে জলঢাকা জাতীয় পার্টির বিক্ষোভ ও মানববন্ধন টঙ্গীতে জমি আত্মসাৎ এর জন্য নিজের মাথায় আঘাত করে মিথ্যা মামলা সাজালেন ছোট ভাইসহ তিনজনের বিরুদ্ধে

গ্রেনেড হামলায় আহত সুফিয়া বেগমের ছেলে তরিকুল ইসলাম পপলুকে নিয়ে বিভ্রান্ত নয় এলাকাবাসী

Reporter Name
  • Update Time : সোমবার, ১ জুন, ২০২০
  • ২০ Time View

 

রবিউল আলম রাজুঃ

সম্প্রতি বাংলা টিভিতে একটি অনুসন্ধানী রিপোর্ট করা হয়। রাজধানীর উত্তরায় ৪৭ নং ওয়ার্ডে বাসা বাড়ীর ময়লা আবর্জনা থাকতো যেখানে সেখানে, পুরো এলাকাতে থাকতো ময়লা ও দূর্গন্ধ। এই থেকে রেহাই পেতে বাসা বাড়ীর ময়লা আবর্জনা একটি নির্দিষ্ট স্থানে ফেলার উদ্যোগ নেয় সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রায় ১০ বছর আগে গঠিত স্থায়ী নিবাস প্রধান সমিতি। ধীরে ধীরে ফিরতে থাকে এলাকার সৌন্দর্য তবে সম্প্রতি একটি প্রভাবশালী মহল এই কাজে বাঁধা দেওয়া সহ এলাকাটি দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে। প্রতিবেদনে উত্তরা বাংলা টিভির প্রতিনিধি ডিএম শাহীনকে সাক্ষাৎকার দিয়েছেন নাসির উদ্দিন ভূঁইয়া, তিনি বলেন ৮ বছর আগে উত্তরা সিটি কর্পোরেশনের বাসা বাড়ীর ময়লা ফেলার দায়িত্ব নেয় এলাকার যুবক তরিকুল ইসলাম পপলু ।

তিনি নিজের ও সামাজিক দায়বদ্ধতা থেকে নিজের কাঁধে তুলে নেন এলাকা পরিষ্কার পরিচ্ছন্নতার দায়িত্ব। তরিকুল ইসলাম পপলু ২১ শে গ্রেনেড হামলায় আহত সুফিয়া বেগমের ছেলে। তরিকুল ইসলাম পপলু নিজ উদ্যোগে ৫টি ময়লা ফেলার ভ্যান কিনে নিয়োগ দেন স্থানীয় কয়েকজন বেকার যুবকদের। এতে কর্মসংস্থান হয় তাদের। কোন অভিযোগ ছাড়া এ কার্যক্রম চলছিল দীর্ঘ ৮ বছর, সম্প্রতি এ কাজে বাঁধা হয়ে দাঁড়িয়েছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। অভিযুক্ত প্রভাবশালী আবেদ আলী মুঠোফোনে কথা হলে বাংলা টিভির প্রতিনিধির কাছে অভিযোগ অস্বীকার করে। স্থানীয় কাউন্সিলরের কাছে এ বিষয়ে তার বক্তব্য জানতে চাইলে তিনি কয়েক দফা সময় দিয়ে বাংলা টিভিকে সাক্ষাৎকার দেননি।

তিনি প্রভাবশালী মহলকে খুশি করতে গিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দিলেও সময় পার করেছেন প্রায় ৪ মাস। এখনো স্থানীয় কাউন্সিলর কোন ব্যবস্থা নিচ্ছেন না বলে অভিযোগ করেছে তরিকুল ইসলাম পপলু । এ ব্যাপারে দক্ষিণখান থানার এসআই আসাদুর রহমান মুঠোফোনে বাংলা টিভির প্রতিনিধিকে জানান অভিযোগ পেয়েছেন তারা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে এমন প্রত্যাশা স্থানীয়দের। এ দিকে বাংলা টিভির এই সংবাদ প্রকাশের পর পাল্টাপাল্টি সংবাদ প্রকাশ হচ্ছে দুইটি গ্রুপের মধ্যে। একটি গ্রুপে বাংলাদেশ আওয়ামীলীগের নেতা মাহবুব হোসেন এবং পপলু অন্যদিকে আবেদ আলী সহ তার আত্মীয় স্বজন। ইতিমধ্যে বিভিন্ন অনলাইন পোর্টালে আবেদ আলীকে নিয়ে তার রাজনৈতিক ক্যারিয়ারের সুনামকে তুলে ধরে সংবাদ প্রকাশিত হয়েছে।

উত্তরায় ফায়দাবাদ গোয়ালটেক আদম আলী মার্কেটে বসবাসকারী আবেদ আলী ছাত্র জীবনে ছাত্রলীগ থেকে রাজনীতিতে সংযুক্ত হয়ে পরবর্তীতে যুবলীগের কান্ডারী হিসাবে অর্জন করেছিলেন ব্যাপক জনপ্রিয়তা। বর্তমানে তিনি আওয়ামীলীগের একজন জনপ্রিয় নেতা। সাধারণ মানুষের সুখে দুঃখে সবসময় যাকে কাছে পাওয়া যায় তিনিই একমাত্র সমাজ সেবক নেতা মোঃ আবেদ আলী।যিনি দলের স্বার্থে জনগনের স্বার্থে নির্ভীক ভূমিকা পালন করেন। অপর দিকে মাহবুব আলম যিনি বাংলাদেশ আওয়ামীলীগের ঢাকা মহানগর উত্তর (সাবেক) ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

দীর্ঘ বছর ধরে বাংলাদেশ আওয়ামীলীগের সাথে সম্পৃক্ত থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে কাজ করে যাচ্ছে। দৈনিক আমার প্রাণের বাংলাদেশ’র সাথে মুঠোফোনে কথা হয় আওয়ামীলীগ নেতা আবেদ আলীর সাথে। তার কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ৪৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মোতালেব মিয়ার একান্ত বিষয় আমার কোন বিষয় নই।

কাউন্সিলর মোতালেব মিয়ার কাছে এই ময়লার লাইনটি এলাকার কিছু বেকার যুবকরা আবেদন করে শর্ত সাপেক্ষে অস্থায়ী ভাবে অনুমতি নেয় যথাক্রমে সবুজ, মুকুল, বাবু, হাসেম, মাসুদ, হৃদয়, আরফান সহ ৮/১০ জন মিলে লাইনটি নিয়েছে। এর পূর্বে তরিকুল ইসলাম ফখরুল ওরফে পপলু এই কাজ করতো। কাজ হারিয়ে পপলু বড় একটি টাকা আয়ের পথ হারিয়েছে বিধায় আমার বিরুদ্ধে বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যাচার ছড়াচ্ছে। আবেদ আলী আরো জানান, একজন মুসলমান আরেকজন মুসলমানের দোষ ত্রুটি ঢাকে। এসব কাদা ছোড়াছুড়িতে মানুষ হাসে। অন্যদিকে তরিকুল ইসলাম পপলু জানায়, বাংলা টিভি তাদের নিজস্ব উদ্যোগে অনুসন্ধান করে সংবাদটি প্রকাশ করেছে।

বাংলা টিভির সংবাদ প্রচারের পর থেকে আবেদ আলী গং আমার এবং আমার পরিবারের বিরুদ্ধে বিভিন্ন কুৎসা রটিয়ে বেড়াচ্ছে এবং মিথ্যা মামলায় ফাঁসাবে বলে হুমকি দিয়ে আসছে। তারা এত বেশি প্রভাবশালী যে আমার সাধারণ ডায়েরী পর্যন্ত সংশ্লিষ্ট থানায় গ্রহণ করছে না। সম্প্রতি আবেদ আলীর ভাতিজা সোহেল, সবুজ, সুজন দক্ষিণখান থানার গাড়ী ভাংচুর মামলার আসামী বলে জানায় তরিকুল ইসলাম পপলু। বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে থমথমে অবস্থা বিরাজ করছে বলে জানায় এলাকার কিছু নাম না জানাতে ইচ্ছুক ব্যক্তিবর্গ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়