Amar Praner Bangladesh

ঘাটাইলে আইটি পার্ক স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন

 

 

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি :

 

ঘাটাইলের বরাদ্দকৃত আইটি পার্ক এন্ড ইনকিউবেশন সেন্টার মধুপুরে স্তানান্তরের প্রতিবাদে ও পূর্ব নির্ধারিত স্থানে বহাল রাখার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১১ টায় টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের হামিদপুর থেকে পাকুটিয়া পর্যন্ত স্মরন কালের দীর্ঘ ১৫
কি.মি. সড়কে সর্বস্তরের হাজার হাজার মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

উপজেলার প্রত্যন্ত এলাকার নারী পুরষ ছাড়াও স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র/ছাত্রীবৃন্ধ, বীর মুক্তিযোদ্ধা, ঘাটাইলের বৃহৎ ব্যবসায়ি সমিতির নেতারা একাত্মতা ঘোষনা করে দোকান পাট বন্ধ রেখে মানববন্ধনে অংশ নেন। এতে মানববন্ধনটি এক পর্যায়ে জনস্রাতে রুপ নেয়। এতে আইনশৃঙ্খলা বাহিনীর পুলিশ সদস্যদের পরিস্থিতি নিয়ন্ত্রনে হিমশিম খেতে হয়।

জানা গেছে ২০১৯ সালের ২৫ জুন ঘাটাইলের পাহাড়ি এলাকার গৌরিস্বর মৌজায় ১২.৭৭ একর ভূমি শেখ কামাল আইটি এন্ড হাইটেক পার্ক স্থাপনের জন্য ভূমি অধিগ্রহন করে যথাযথ প্রক্রিয়ায় পার্ক কর্তৃপক্ষের নামে দলিল সম্পাদন হয়। একই সাথে জমি পরিমাপ করে চিহিৃত করে জমা খারিজ হয়ে প্রাথমিক কার্যক্রম সম্পন্ন হয়।

এ নিয়ে ঘাটাইলবাসী আনন্দমিছিল করে মিষ্টি বিতরন করেছে। হঠাৎ করে জাতীয় অর্থনীতির পরিষদের (একনেক) সভায় মধুপুরের নামে অর্থ বরাদ্ধ দেয়া হয়। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ঝড় উঠে। এক পর্যায়ে ঘাটাইলের হাইটেক পার্ক রক্ষা কমিটি নামে একটি সংগঠনের ব্যানারে টাঙ্গাইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ জানানো হয়। এতে সর্বস্তরের মানুষ ফুঁসে উঠে। হাইটেক পার্ক রক্ষা কমিটির আহবায়ক বিশিষ্ট লেখক সাংবাদিক জুলফিকার হায়দারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- ঘাটাইল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা শামছুল আলম মনি, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিয়ুর রহমান খান,যুগ্ম আহবায়ক সাবেক অধ্যক্ষ মতিয়ার রহমান মিয়া, প্রভাষক আ.ন.ম. বজলুল কাদির রতন,সদস্য সচিব সাংবাদিক আতিকুর রহমান, ছাত্রলীগের সাধারন সম্পাদক বিদ্যুৎ সরকার,প্রেস ক্লাব সভাপতি খান ফজলুর রহমান, আবু সাইদ রুবেল প্রমুখ।