Amar Praner Bangladesh

চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত- অভিজিৎ চৌধুরী

হোসনে বাবলা: ১৭নভম্বের
চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত। সহযোগিতা পেলে তারা রপ্তানিখাতে অবদান রাখতে পারবে। ১৬ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টার সময় রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে 11th International Women’s SME Expo Bangladesh 2017 ২০১৭ কার্যালয়ে অনুষ্ঠিত ঐড়িHow to Operate Export Import Business & Documentation শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে EPB এর মহা-পরিচালক অভিজিৎ চৌধুরী একথা বলেন।
তিনি আরো বলেন রপ্তানি বাজারে ব্যবসা ক্ষেত্রে নানা সুযোগ রয়েছে, যা কাজে লাগাতে পারলে নারী উদ্যোক্তারা সমানভাবে ব্যবসা পরিচালনা করতে পারবে। সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন CWCCI এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট রুহী মোস্তফা, শুভেচ্ছা বক্তব্য রাখেন CWCCI এর প্রাক্তন ভাসই-প্রেসিডেন্ট আইভি হাসান।
CWCCI এর প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা সুলতানা এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল বিষয়-বস্তুর উপর আলোকপাত করেন রপ্তানী ব্যুরোর উপ-পরিচালক মো. জাকির হোসেন। সভাপতির বক্তব্যে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা সুলতানা বলেন, নারী উদ্যোক্তারা স্থানীয়ভাবে ব্যবসার পাশাপাশি রপ্তানিখাতেও অবদান রাখতে চায়।
এখন প্রয়োজন সহযোগিতার। আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহনের লক্ষ্যে ঊচই এর নিকট সার্বিক সহযোগিতা আশা করে তিনি বলেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় চট্টগ্রামের নারী উদ্যোক্তাদের জন্য একটি প্যাভেলিয়ন প্রদান করে মেলায় অংশগ্রহনের সুযোগ সৃষ্টি করবেন। সেমিনার শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন CWCCI এর ভাইস-প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব। সেমিনারে ঈডঈঈও এর ৫০ জন নারী উদ্যোক্তা অংশগ্রহন করেন।