Amar Praner Bangladesh

চট্টগ্রামে অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে টমটম গ্যারেজ পরিচালনার অভিযোগ

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম নগরীর ৪১ নং দক্ষিণ পতেঙ্গা মাইজ পাড়া ওয়ার্ডের আবু তাহের ও নূর মোহাম্মদ এর বিরুদ্ধে দীর্ঘ ৪ বছর যাবত অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে টমটম গ্যারেজ পরিচালনার অভিযোগ পাওয়া গেছে । তারা বিদ্যুৎ চুরি করে টম টম গাড়ীতে সার্জ দিয়ে এলাকার চাহিদার বিপরিতে বিদ্যুৎ কর্তৃপক্ষকে এবং মিটার বিহীন সংযোগ দিয়েই অনৈতিক ভাবে নিরীহ গ্রাহকদের হয়রানীতে ফেলছেন বলে জানা গেছে।
হালিশহর বন্দরটিলা বিবিবি এর আওতাধীন দক্ষিণ পতেঙ্গা মাইজ পাড়া সুলতান মিয়া ব্রীকফিল্ড এর পার্শে¦ আবু তাহের  এবং তার ব্যাবসায়ী পার্টনার নূর মোহাম্মদ থ্রী পিচ মিটারের কাট আউট খুলে দুইটি মোটা তার দিয়ে এল টি লাইন এর পুল থেকে কোটা মেরে রাত ১১: ৩০ মিঃ থেকে রাত ৪/৫ তারা সরাসরি লাইন দিয়ে টম টম গাড়ীর চার্জ দিয়ে আসছে এই গ্যারেজ এর মালিকরা।
গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় গ্যারেজ মালিক গত ৪ (চার) বৎসর যাবত বিদ্যুৎ চুরি করে গ্যারেজ এ ৬০/৭০ টার উপরে টম টম গাড়িতে চার্জ দিয়ে আসছে বিশ্বস্ত সুত্রের সংবাদে ভিত্তিতে সরেজমিন গিয়ে দেখা যায় ৪৬ টি গাড়িতে তখনও চার্জ চলিতেছে। সাংবাদিকরা ক্যামেরায় ছবি তুলার শেষকালে এসে পৌছান গ্যারেজ মালিক আবু তাহের। অবৈধ ভাবে মিটার বন্দ রেখে মেইন ফেইচ থেকে বিদ্যুৎ ব্যাবহার সম্পর্কে জিঙ্গাসা করলে তিনি বিসয়টি ধামাচাপা দেওয়ার জন্য চেষ্টা চালান এবং বিপিডিপি এর কয়েকজন অফিসার এর সহযোগীতায় এবং মাসিক উৎকোস দিয়ে তিনি গত চার বৎসর ধরে একইভাবে বিদ্যুৎ ব্যাবহার করছেন বলে জানান।
বিষয়টা গোপন রাখার জন্য বার বার চেষ্টা করে ব্যর্থ হলে সংবাদ প্রকাশ করে তাকে কিছুই করতে পারবে না বলে জানায়। সাংবাদিক তার পকেটে থাকে বলে জানায় এবং নিউজ করলে রাব ৭ এ গোয়েন্দা বিভাবে থাকা তার আত্মীয়কে দিয়ে এ্যারেষ্ট করাবে বলে জানায় আবু তাহের।
এদিকে এই প্রতিনিধি এব্যাপারে বিপিডিপি এর আওতায় আইনি ব্যাবস্থা গ্রহনের জন্য চট্টগ্রামের আগ্রাবাদ বিদ্যুৎ ভবন এ প্রধান প্রকৌশলী বরাবর আবেদন দিয়ে জানান, যাহার সুত্র নাং- ১০৩২। অবৈধভাবে পিডিবির কিছু অসাধু কর্মকর্তার সহযোগীতায় সরকার নিষিদ্ধ টম টম গাড়িতে চার্জ দেওয়ার ঘটনা ঘটছে অহরহ।
অন্যদিকে সিস্টেম লষ্ট এর আওতায় পড়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে পিডিবি আর সরকার বঞ্চিত হচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব আয় থেকে। বিদ্যুৎ চুরির কারনে অভার লোড হয়ে ট্রান্সফরমার বাস্ট হয়ে যাচ্ছে দুইদিকেই পিডিবি ক্ষতিস্ত হচ্ছে, হয়রানী হচ্ছে এলাকার গ্রাহক। এলাকাবাসীর দাবী এই সব বিদ্যুৎ চোরের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নিয়ে গ্যারেজ বন্ধ করে দেওয়ার জোর দাবি জানান।