Amar Praner Bangladesh

চবিতে অনির্দিষ্টকালের অবরোধ, ক্লাস-পরীক্ষা বন্ধ

 

 

চট্টগ্রাম প্রতিনিধিঃ

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই নেতার ওপর হামলা ও মাধরের অভিযোগে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধ শুরু করেছে ছাত্রলীগ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করেছে প্রশাসন।

বুধবার (১ জুন) সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দেয়। বন্ধ করে দেওয়া হয় শাটল ট্রেন ও শিক্ষকদের বাস।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আকস্মিক অবরোধের কারণে শিক্ষকরা শহর থেকে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে পারেননি। শাটল ট্রেন চলাচলও বন্ধ রয়েছে। এর পরিপ্রেক্ষিতে ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার (৩১ মে) দিবাগত রাত ১টার দিকে ছাত্রলীগের ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দু্র্জয় ও মোহাম্মদ রাশেদ মোটরসাইকেলে ক্যাম্পাসে আসার সময় অতর্কিত হামলার শিকার হন। প্রতিপক্ষের একটি দল মোটরসাইকেল আটক করে তাদের মারধর করে। মোটরসাইকেলও ভাঙচুর করে। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে তীব্র উত্তেজনা সৃষ্টি হয় এবং সকাল থেকে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দিয়ে অবরোধ সৃষ্টি করে।