Amar Praner Bangladesh

চবিতে ভর্তিযুদ্ধ আজ থেকে

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু বৃহস্পতিবার (২৬ অক্টোবর) থেকে। ‘সি’ ইউনিটের অধিভুক্ত ব্যবসায় প্রশাসন অনুষদের ভর্তি পরীক্ষার মাধ্যমে এবার চবি’র ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে।

সকাল ১০টা থেকে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন। সোয়া ১১টার পর থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ ও ত্যাগে নিষেধাজ্ঞা রয়েছে। সাড়ে ১২টায় শেষ হবে ভর্তি পরীক্ষা।

অনুষদের কোটাসহ ৭৫২টি আসনের বিপরীতে এই ইউনিটে ১৪ হাজার ৩১০টি আবেদন জমা পড়েছে। ফলে ১৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরের কেন্দ্রগুলোতে অনুষ্ঠিত হচ্ছে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

এ দিকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সার্বিক নিরাপত্তায় নিয়োজিত আছে সাড়ে ৭৫০ জন পুলিশ সদস্য। জালিয়াতি ঠেকাতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এছাড়াও পরীক্ষার্থীদের সুবিধার্থে নগরীর বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অভিমুখে একজোড়া শাটল ট্রেন ও একটি ডেমু ট্রেন সারা দিনে নয়বার করে মোট ১৮ বার যাতায়াত করবে।

বৃহস্পতিবার থেকে শুরু হয়ে ২৯ অক্টোবর পর্যন্ত এক নাগাড়ে ৪টি ইউনিটের অধীনে এ বছরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর, ‘বি’ ইউনিটের পরীক্ষা ২৮ অক্টোবর ও ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে।