Amar Praner Bangladesh

জাতিকে যারা পরিচালিত করবে তাদের হতে হবে উচ্চশিক্ষায় শিক্ষিত, সৎ এবং দেশপ্রেমিক

মো: আবদুল আউয়াল সরকার, কুমিল্লা :
শিক্ষা হচ্ছে সবচেয়ে শক্তিশালী অস্ত্র যা তোমরা পৃথিবীকে পরিবর্তন করতে পার। আগামী দিনে জাতিকে যারা পরিচালিত করবে তাদের হতে হবে উচ্চশিক্ষায় শিক্ষিত, সৎ এবং দেশপ্রেমিক নাগরিক। দেবিদ্বারের ওয়াহেদপুর ইসলামীয়া আলিম মাদ্রাসায় ক্যাপ্টেন আতিক ও ডা: শাহনূর শান্তা’র মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান অতিথি দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ’র সভাপতি আলহাজ্ব মো.জয়নুল আবেদীন। শিক্ষক,অভিভাবক,শিক্ষার্থী,শিক্ষা প্রতিষ্ঠান,সমাজও রাষ্টের সমন্বয়ে আধুনিক ও বিজ্ঞানসম্মত গুনগত মানসম্পন্ন ও আদর্শ শিক্ষা দানে ফুলের মত পবিত্র শিক্ষার্থীদের পাঠদান ও পরিচর্চার মাধ্যমে আদর্শ মানুষ হিসাবে গড়ে তোলার অঙ্গিকার নিয়ে দেবিদ্বারের ওয়াহেদপুর ইসলামীয়া আলিম মাদ্রাসায় শনিবার সকালে হয়ে গেল ক্যাপ্টেন আতিক ও ডা: শাহনূর শান্তা’র মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান।
ওয়াহেদপুর ইসলামীয়া আলিম মাদ্রাসার সভাপতি কাজী শাহ আলম’র সভাপতিত্বে উপাধ্যক্ষ মো.তাজুল ইসলামের সঞ্চালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ’র সভাপতি আলহাজ্ব মো.জয়নুল আবেদীন, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সদস্য মো.লুৎফর রহমান বাবুল, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির সাবেক সদস্য মো.সাইফুল ইসলাম শামীম, আমাদের টেলিভিশন টুয়েন্টিফোর ডট কমের সম্পাদক উপাধ্যক্ষ এ.টি.এম সাইফুল ইসলাম (হাজী মাসুম)।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ওয়াহেদপুর ইসলামীয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাও: মো শফিকুল ইসলাম, রসুলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফিরোজ আহম্মদ বেদন খাঁ, সুবিল ইউনিয়ন আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক মো.নজরুল ইসলাম, সদস্য ডা:আবদুল্লাহ-আল-মামুন, ইউপি সদস্য হারুনুর রশিদ সরকার প্রমুখ।
উল্লেখ্য কুমিল্লার দেবিদ্বার উপজেলার শাকতলা গ্রামের মরহুম গ্রুপ ক্যাপ্টেন আতিকুর রহমানের স্মৃতি ধরে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়–য়া তার কন্যা রোমানা আতিক রিমি এবং তার বান্ধবী দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মো.জয়নুল আবেদীন’র এর বড় ছেলে মো.শাহনেয়াজ পারভেজ এর স্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়–য়া ছাত্রী রোমানা আহম্মদ এবং দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মো.জয়নুল আবেদীন’র এর মেয়ে ডা:শাহনুর শান্তার সমন্বয়ে গ্রামের শিক্ষার্থীদের লেখা পড়ার মান উন্নয়ন ও উৎসাহ যোগাতে দেবিদ্বার উপজেলায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি চালু করেছেন। এরই অংশ হিসাবে ওয়াহেদপুর ইসলামীয়া আলিম মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তির সনদ,টাকাও ক্রেষ্ট তুলে দেওয়া হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন ২০৪০ সালের মধ্যে আমাদের বাংলাদেশ ইউরোপ আমেরিকাকেও পেছনে ফেলে যাবে। বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে মানবতার মা হিসাবে পরিচিতি লাভ করেছেন। ধর্মের নামে যারা অপপ্রচার করছেন তারা অশিক্ষিত। নকল করে আর কোন শিক্ষার্থী যেন পরীক্ষায় পাস না করতে পারে সে দিকে আমাদের লক্ষ রাখতে হবে। শেখ হাসিনার ম্যাজিকের কারনে আজ দেশ এগিয়ে যাচ্ছে। ম্যাজিকটা হলো পুরুষদের পাশা পাশি নারীদের কাজের সুযোগ করে দেওয়া। পোশাক শিল্প আজ অর্থনীতিতে বিশাল ভুমিকা রাখছে। আর এই শিল্পে নারীদের ভুমিকাই অপরীসিম।