Amar Praner Bangladesh

জামালগঞ্জে নাগরিক অধিকার বিষয়ে মতবিনিময় সভা দুর্নীতিবাজ ও কালো টাকার মালিকদের জনগণ ক্ষমতায় দেখতে চায় না ———-মাও: তাফাজ্জুল হক আজিজ

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জ, ধর্মপাশা, তাহিরপুর উপজেলা নাগরিক পরিষদের চেয়ারম্যান মাও: তাফাজ্জুল হক আজিজ বলেছেন, সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকা দেশের সব চেয়ে অবহেলিত হাওর এলাকা। বছরে একটি মাত্র বোরো ফসলে উপর এই এলাকার নাগরীকবৃন্দ নির্ভরশীল। গত বোরো মওসুমে কতিপয় দুর্নীতিবাজদের কারণে বেড়িবাঁধ ভেঙ্গে কৃষকদের স্বপ্নের সোনালী ফসল তলিয়ে যায়। চলতি বছর এই অঞ্চলের নাগরিকদের জন্য সরকারের কি পরিমান বাজেট প্রণয়ন হয়েছে তা উন্মোক্ত করার আহবান জানান। তিনি বলেন, জনগনের ভোটে যারা নির্বাচিত হয়ে ক্ষমতায় গিয়ে দুর্নীতি করে কালো টাকার মালিক হয়েছে তাদের কে ভাবিষ্যতে প্রত্যাখান করতে হবে। শিক্ষা, স্বাস’্য সেবা, যোগযোগ সহ মানুষের সকল মৌলিক অধিকার আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। গতকাল দুপুরে জামালগঞ্জ প্রাথমিক শিক্ষক সমিতির হলরুমে উপজেলায় গণমানুষের নাগরিক অধিকার আদায়ে বিষয়ে মতবিনিময় সভায় তিনি এই বক্তব্য রাখেন।
জামালগঞ্জ উপজেলা নাগরিক পরিষদ আয়োজিত অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নাগরিক কমিটির আহবায়ক মাও: খোরশেদ আলম। কাজী রশিদ আহম্মদ ও মাও: আলী আকবর’র যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর) সম্মিলিত নাগরিক পরিষদের চেয়ারম্যান মাও: তাফাজ্জুল হক আজিজ। বিশেষ অতিথির বক্তব্য রাখে, নাগরিক পরিষদের প্রধান উপদেষ্ঠা মাও: এখলাছুর রহমান, উপদেষ্ঠা মাও: আবুল কালাম, মাও: আলীম উদ্দীন, মাও: সাজিদুর রহমান, সিলেটের বিশিষ্ঠ সাংবাদিক রুহুল আমীন নগরী, সাংবাদিক ফোরাম সভাপতি ওয়ালী উল্লাহ সরকার, জামালগঞ্জ প্রেসক্লাব সেক্রেটারী তৌহিদ চৌধুরী প্রদীপ, মাও: মফিজুর রহমান আলাল, যুবনেতা আলতাফুর রহমান, মাও: ফজলুল হক প্রমুখ।
উপজেলার শীর্ষ আলেম, সচেতন নাগরীক ও স’ানীয় সাংবাদিকবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন। বক্তারা বলেন, গত বোরো মওসুমে হাওরের বাঁধ নির্মানে ব্যপক অনিয়ম দুর্নীতির কারণে বাঁধ ভেঙ্গে সুনামগঞ্জে কৃষকদের সোনারী স্বপ্ন তলিয়ে যায়। এর কারণে জেলার সকল নাগরীকদের সারা বছর কোন রকম জীবন ধারণ করে বেঁচে থাকতে হয়েছে। চলতি বোরো মওসুমে সুনামগঞ্জে হাওরের কোন বাঁধে কত টাকা বরাদ্ধ তা জনসমকক্ষে প্রকাশ করে সকল বাঁধ বেড়িবাঁধ নির্মান সময়ে কৃষকদের মতামত ও প্রকৃত কৃষকদের প্রকল্পতে অর্ন্তভুক্ত করা আহবান জানানো হয়।