Amar Praner Bangladesh

জামালপুরে মা ও মেয়েকে হত্যার প্রতিবাদে মানববন্ধন

 

মোমিনুল ইসলাম, জামালপুর : 

জামালপুরে ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থী কাজলি আক্তার ময়না ও তার মা জোসনা বেগমকে হত্যার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোড় এলাকায় হযরত খাজার বশীর ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজের সামনে মেডিকেল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা এই মানববন্ধনের আয়োজন করে।

হযরত খাজার বশীর ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ড. খাজা নাসীরুল্লাহর সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন মেডিকেল কলেজের শিক্ষক ডা. শফিউল্লাহ, মেডিকেল কলেজের তথ্য সম্পাদক সাংবাদিক শামীম আলম, হারুনুর রশিদ, শিক্ষার্থী জুবায়ের আহমেদ জিন্নাহ প্রমূখ। এ সময় বক্তারা বলেন, পরিকল্পিতভাবে মেডিকেল কলেজের ২য় বর্ষের মেধাবী ছাত্রী কাজলি আক্তার ময়না ও তার মা জোসনা বেগমকে নৃশংসভাবে হত্যা করা হয়। শিক্ষক ও শিক্ষার্থীরা এই নির্মম হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এতে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যায় কাজলি আক্তার ময়না ও তার মা জোসনা বেগম জামালপুর সদর উপজেলার রানাগাছা ইউনিয়নের বাদামবাড়ী গ্রামের নিজ বাড়ী থেকে পার্শ্ববতী বাঁশচড়া ইউনিয়নের জামিরা এলাকার মেহেদী হাসান নিপুনের বাড়ীতে যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে আর বাড়ী ফিরেনি। পরের দিন রবিবার সকালে উপজেলার রানাগাছা ইউনিয়নের কুমারিয়া এলাকার একটি বাঁশঝাড় থেকে কাজলি আক্তারের গলাকাট লাশ উদ্ধার করা হয়। আর মেয়ের লাশ উদ্ধারের পরের দিন সোমবার সন্ধ্যায় বাঁশচড়া ইউনিয়নের বড়ইতাড় এলাকার একটি খালের পানি থেকে মায়ের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় শামীম হাসান ও মামুন মিয়া নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।