Amar Praner Bangladesh

জার্সির মান নিয়ে ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেটাররা!

ভারতের মত ক্রিকেটের সবচেয়ে ধনী বোর্ডেও জার্সির মান নিয়ে প্রশ্ন উঠল! গত একমাস ধরে শ্রীলঙ্কা সফরে আছে কোহলিরা। প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা যতটা না কঠিন, তার চেয়ে কঠিন প্রতিপক্ষ হলো সেখানকার তাপমাত্রা। প্রচন্ড গরমে নাজেহাল হতে হচ্ছে তাদের! আর এর পেছনে দায়ী নাকি স্পোর্টস কিট প্রস্তুতকারী সংস্থা নাইকি! এমনটাই দাবি করেছেন ভারতীয় জাতীয় দলের ক্রিকেটাররা।

কোহলিদের অভিযোগ, শুধু চলতি শ্রীলঙ্কা সিরিজেই নয়, বেশ কয়েক মাস ধরেই নাইকি নিৃকৃষ্ট মানের পোষাক সরবরাহ করছে। এ নিয়ে ভারতীয় ক্রিকেটাররা বোর্ডের দুই কর্মকর্তা রাহুল জোহরি ও রত্নাকর শেঠির কাছে অভিযোগও করেছেন তারা। বোর্ডের দুই কর্মকর্তা এই ব্যাপারটি সিওএর কাছে তুলেছেন। সুপ্রিম কোর্ট নিযুক্ত এই কমিটির চেয়ারম্যান বিনোদ রাই এ ব্যাপারে উদ্বেগও প্রকাশ করেছেন।

নাইকির ব্যাপারে রাহুল জোহরি ভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা ওদের (নাইকি) ব্যাপারটা জানিয়েছি। ওরা এব্যাপারে সিওএর সঙ্গে বৈঠক করতে রাজি হয়েছে। ওরা যে নিকৃষ্টমানের কিট সাপ্লাই করেছে সেটা মেনে নেওয়া যায় না। পরের সপ্তাহেই সিওএ ও নাইকির বৈঠক হবে।

২০০৬ সালে প্রথমবার ভারতীয় জার্সি প্রস্তুতের দায়িত্ব পায় নাইকি। এরপর টানা ১০ বছরের বেশি সময় ধরে তারাই কোহলি-ধোনিদের জার্সি বানিয়ে এসেছে। কিন্তু কখনও এ ব্যাপারে কোনো অভিযোগ ওঠেনি। তাহলে এখন কেন হঠাৎ করে অভিযোগ ভারতীয় ক্রিকেটারদের? এব্যাপারে নাইকি ইন্ডিয়ার প্রধান কির্থনা রামকৃষ্ণাণ অবশ্য মিডিয়ার কাছে কিছু বলতে রাজী হননি।