Amar Praner Bangladesh

জুমার নামাজ পড়ে বের হওয়ার সময় স্বতন্ত্র প্রার্থীর উপর হামলা

নিজস্ব প্রতিনিধি:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী স্বতন্ত্র এক প্রার্থীকে বেদম পিটিয়েছে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থীর লোকজন। ভুক্তভোগী স্বতন্ত্র প্রার্থীর নাম প্রকৌশলী তালুকদার সরোয়ার হোসেন। শুক্রবার জুমা’র নামাজ আদায় করে মসজিদ থেকে বের হওয়ার সময় তার উপর এই হামলা চালানো হয়। তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী।

এদিকে হামলার পর প্রকৌশলী তালুকদার সরোয়ার হোসেনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে পুলিশ। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার রহিম মেটাল মসজিদের সামনে।

জানা যায়, মুক্তিযোদ্ধা প্রকৌশলী তালুকদার সরোয়ার হোসেন কাটা চামচ মার্কা নিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তিনি এর আগে দু’বার ওই এলাকার কমিশনার ছিলেন। এবারের নির্বাচনে তিনিও আওয়ামী লীগ থেকে নমিনেশন চেয়েছিলেন। না পেয়ে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

তার বন্ধু শহীদ মীরা জানান, শুক্রবার জুমার নামাজ শেষে তিনি মসজিদ থেকে বের হওয়ার সময় কয়েকজন লোক তার সাথে হাত মেলান। এরমধ্যেই প্রতিদ্বন্দ্বী শফিউল্লাহ শফির লোকজন ধরধর বলে তার উপর আক্রমণ চালায়। খোকন নামে এক অভিযুক্তের নেতৃত্বে এই হামলা চালানো হয়। মারধরের একপর্যায়ে তালুকদার সরোয়ার হোসেন মাটিতে লুটিয়ে পড়লে উপস্থিত মুসল্লিরা এগিয়ে এসে দুর্বৃত্তদের ধাওয়া করেন। হামলায় গুরুতর আহত হন সরোয়ার হোসেন। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে।

আহত তালুকদার সরোয়ার হোসেনের প্রতিদ্বন্দ্বী শফিউল্লাহ শফি ঠেলাগাড়ী প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ক্ষমতাসীন দলের প্রার্থী তিনি।

এদিকে সরোয়ার হোসেনের উপর হামলার ঘটনায় ওই এলাকায় তুমুল উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েতন করা হয়েছে।