Amar Praner Bangladesh

ঝিনাইগাতীতে শিশু মেলা উদ্বোধন

 

 

মোঃ শামছুল হক :

 

শেরপুরের ঝিনাইগাতীতে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায়)১ম সংশোধনী শীর্ষক প্রকল্পের আওতায় দুই দিন ব্যাপী শিশু মেলা-২০২২ উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ মে মঙ্গলবার জেলা তথ্য অফিস আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ মেলা’ অনুষ্ঠিত হয়।শুরুতেই উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে একটি র‍্যালী বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় একি স্থানে এসে শেষ হয়। র‍্যালী শেষে উক্ত মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন, উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো. ফারুক আল মাসুদ।

পরে উপজেলা পরিষদ চত্তরে আয়োজিত উদ্বোধনী ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফারুক-আল মাসুদের সভাপতিত্বে ও জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফ্লোরা ইয়াসমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা কামাল,থানার এসআই রাজিব ভৌমিক, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহরিয়ার পারভেজ,ঝিনাইগাতী সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রুস্তম আলী প্রমূখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সহকারী তথ্য অফিসার মো.ইব্রাহিম মোল্লা সুমন,উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর সহকারী প্রোগ্রামার শেখ মো. হাবিবুল্লাহ, ঝিনাইগাতী প্রেসক্লাবের সভাপতি মো.নমশের আলম প্রমুখ।

এ মেলায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় থেকে ১০’টি স্টল অংশগ্রহণ করে। প্রথম দিনে ক এবং খ গ্রুপের কুইজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, যেমন খুশি তেমন সাঁজো ও নৃত্যের পরিবেশিত হয়। ২৫ মে বুধবার দ্বিতীয় দিনে মনোজ্ঞ সাংস্কৃতিক ও পুরস্কার বিতরনী করা হবে।