রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩২ অপরাহ্ন

ঝিনাইদহের মহেশপুরে খাদ্যে বিষক্রীয়ায় শিশুসহ শতাধীক নারী-পুরুষ গুরুতর অসুস্থ্য

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ মে, ২০১৮
  • ২৫ Time View

আব্দুল্লাহ আল মামুন,ঝিনাইদহঃ

জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাসী পারভীন তালুকদার মায়া’র কোটচাঁদপুরের সমাবেশে বিরিায়ানি খেয়ে আবারো পাঁচ শত মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। আক্রান্তরা স্থানীয় হাসপাতাল, ক্লিনিক ও বাড়ীতে চিকিৎসা নিচ্ছে। হাসপাতালে প্রায় একই সাথে দুইশত পঞ্চাশ জন রোগী ভর্তি হওয়ায় হাসপাতলের ডাক্তার ও কর্মিরা হিমসিম খাচ্ছে। কর্তব্যরত ডাক্তাররা জানিয়েছেন এখনো রুগি হাসপাতালে আসছে।

কোটচাঁদপুর-মহেশপুর আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী পারভীন তালুকদার মায়া বুধবার মহেশপুর থেকে শোডাউনের মাধ্যমে কোটচাঁদপুরে এসে মেইন বাসষ্ট্যান্ডে জনসভা করেন। এ জনসভা শেষে আগতদের মাঝে খাবার হিসারে বিরিয়ানি’র প্যাকেট বিতরণ করা হয়। জানা গেছে, সভাস্থলে ৫ হাজার প্যাকেট নিয়ে আসা হয়েছিলো। অনেকে ৩ থেকে ৫ প্যাকেট বিরিয়ানি সংগ্রহ করে বাড়িতে পরিবার পরিজন নিয়ে খায়। এ খাবার খেয়ে বুধবার রাত ৮টা থেকে বমি পায়খানা ও পেটে যন্ত্রনা নিয়ে রোগী একের পর এক আসতে থাকে হাসপাতালে। এ ভাবে বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত কোটচাঁদপুর হাসপাতালে আড়াই শ’ রোগী পেটের সমস্যা নিয়ে ভর্তি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সাহাব উদ্দিন বলেন, এটাকে ফুড পয়জেনিং বলা হয়। এ ছাড়া কোটচাঁদপুরের বিভিন্ন ক্লিনিক ও বাড়ীতে চিকিৎসা নিচ্ছে আরো আড়াই শতাধীক রোগী। গত মঙ্গলবারও মহেশপুরে তার অপর একটি জনসভায় বিরিয়ানি খেয়ে প্রায় শতাধীক মানুষ অসুস্থ হয়ে পড়েছিলো।

এ ব্যাপারে পারভীন তালুকদার মায়া বলেন, আমি নিজে এবং আমার স্বামী ফারুক তালুকদার এ খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছি। আমার ধারণা রাজনৈতিক প্রতিপক্ষ আমাকে হেয় এবং প্রতিহত করতে কাউকে ব্যবহার করে কৌশলে খাবারের মধ্যে কিছু একটা মিশিয়ে আমার এ সর্বনাশ করেছে।

বেলা ১২টার দিকে কোটচাঁদপুর হাসপাতাল গেটে বর্তমান এমপি নবী নেওয়াজ এর সমর্থক ও দলীয় নেতা কর্মিরা এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবীতে কালো পতাকা হাতে নিয়ে মানব বন্ধন করেছেন।
এদিকে জেলা পুলিশ সুপার মিজানুর রহমানের নির্দেশে ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাসকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন। বৃহস্পতিবার বিকেলে তদন্তদল হাসাপাতাল পরিদর্শন করেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category