Amar Praner Bangladesh

টঙ্গীতে আলোচিত ১৫ মামলার আসামি নাড়কাটা মাসুদ গ্রেফতার

 

 

আব্দুল খালেক সুমন :

গাজীপুরের টঙ্গী এরশাদনগর (বাস্তুহারা) এলাকায় মাদক ব্যবসায়ী ও অস্ত্র, মাদক, ডাকাতি, চাঁদাবাজি, চুরিসহ ১৫টি মামলার আসামি মাসুদ (৩২)-কে গ্রেফতার করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ। রোববার (১৭ এপ্রিল) সকালে টঙ্গীর বনমালা রেলগেইট এলাকা থেকে তাকে গ্রেফতার করেন টঙ্গী পশ্চিম থানার (এস.আই) শুভ মন্ডল ও সঙ্গীয় ফোর্স। মাসুদ ওরফে নাড়কাটা মাসুদ এরশাদনগর (বাস্তুহারা) ৭নং ব্লকের বাবুর্চি মো. আশরাফের ছেলে।

এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার (এস.আই) শুভ মন্ডল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, চলতি মাসে তার নামে একটি কিশোর গ্যাংয়ের মামলা দায়ের হলে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। তিনি আরও বলেন, মাসুদ বিভিন্ন সময় বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে আত্মগোপনে থাকেন। তাকে গ্রেফতার করতে অনেক অভিযান করতে হয়েছে। এর আগে মাসুদ অনেকবার গ্রেফতারও হয়েছিল।

উল্লেখ্য, চলতি মাসের ৮ এপ্রিল বিকেলে মাসুদের নেতৃত্বে ২০-৩০ জনের একদল সন্ত্রাসী বাহিনী টঙ্গী আউচপাড়া সফিউদ্দিন সরকার একাডেমি রোড এলাকায় স্বেচ্ছাসেবক লীগ নেতা ইব্রাহিম চৌধুরির বাড়িতে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় ইব্রাহিম চৌধুরির বাড়ির জানালার গ্লাস এবং দরজায় ভাঙচুর চালায় সন্ত্রাসীরা। পরে, ঘরের ভিতরে থাকা প্রায় ১০ লাখ টাকার কম্পিউটার ও ইন্টারনেটের মালামাল লুট করে নিয়ে যায় তারা। ওই সময় বাধা দিলে নোমান নামে এক যুবককে কুপিয়ে গুরুতর যখম করে চলে যায় সন্ত্রাসীরা। এই ঘটনায় ভুক্তভোগীর পরিবার টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ আলম জানান, আসামি মাসুদের বিরুদ্ধে একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। সে টঙ্গীর মাদক ব্যবসায়ী। তার নামে গাজীপুর ও টঙ্গীসহ বিভিন্ন থানায় অস্ত্র, মাদক, ডাকাতি, চাঁদাবাজি ও চুরিসহ একাধিক মামলা চলমান রয়েছে। রোববার সকালে তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।