Amar Praner Bangladesh

টঙ্গীতে ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের হেমোডায়ালাইসিস ইউনিটের উদ্বোধন ও নবীনবরণ

মো: বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :

গাজীপুরের টঙ্গীতে ৬৫০শয্যা বিশিষ্ট ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের হেমোডায়ালাইসিস ইউনিটের উদ্বোধন করা হয় এবং ২০২০ নবাগত ২১তম এমবিবিএস কোর্স ব্যাচ এর নবীনবরণ অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেজর জেনারেল এম আব্দুর রব পিএসসি (অব:) ব্যবস্থাপনা পরিচালক ইন্টারন্যামনাল মেডিকেল কলেজ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: শাহ্লা খাতুন চেয়ারপার্সন ইন্টারন্যাশনাল মেডিকেয়ার লি:, মো: ওয়াসিম রব, পরিচালক ইন্টারন্যামনাল মেডিকেয়ার লি:, ডা: হাবিব শাহাদাত চৌধুরী, অধ্যক্ষ ভারপ্রাপ্ত ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ। এছাড়াও সম্মানিত বিভাগীয় প্রধান, অধ্যাপক ফ্যাকাল্টি মেম্মারস, গণমাধ্যম অভিভাবক এবং ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার স্বাগত বক্তব্যে বলেন, গাজীপুরে ২৫ বিঘা জায়গাজুড়ে সুবিশাল আয়তনে এই মেডিকেল কলেজটির পরিবেশ অত্যন্ত মনোমুগ্ধকর। মানগতদিক বিবেচনায় প্রাইভেট মেডিকেল কলেজগুলোর মধ্যেও এই কলেজের অবস্থান তৃতীয়। আমি এই কলেজের উত্তোরত্তর সাফল্য কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে ডা: হাবিব শাহাদাত চৌধুরী বলেন, এ বছর ২১তম ব্যাচে ২৭জন বিদেশী ছাত্রছাত্রীসহ মোট ১২০জন ছাত্রকে আমরা নবীন ও নবাগত হিসেবে বরণ করে নিলাম। তোমরা আজ নবীন, একদিন তোমরাই আমাদের আসনে বসবে। তোমাদের হাতে দেশের ভবিষ্যত, দেশ সেবা ও চিকিৎসা কার্যক্রমে তোমরা তোমাদের মেধা ও দক্ষতার অবধান রাখবে এমনটাই আশা করি। হেমোডায়ালাইসিস ইউনিটের উদ্বোধনকালে ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল এস.এম আব্দুর রব বলেন, আজ থেকে এই মেডিকেল কলেজের কিডনী রোগীদের স্বল্প খরচে মাত্র ৮শ’ টাকায় ডায়ালাইসিস চিকিৎসা সেবা কার্যক্রম চলবে। যাতে করে গরিব রোগীরা চিকিৎসা সেবা নিতে পারেন। এসোসিয়েট প্রফেসর ফাতেমা খানম মজলিস বলেন, আমাদের এই হাসপাতালে ফ্রি রোগী দেখা হয় এবং সকল প্রকার পরীক্ষা-নীরিক্ষা ৬০% ছাড় দিয়ে চিকিৎসা সেবা প্রদান করা হয়।