Amar Praner Bangladesh

টঙ্গীতে ছুরিকাঘাতে খুন, গ্রেফতার ৪

 

 

বশির আলম :

 

গত রোববার রাত প্রায় সাড়ে ৭টায় টঙ্গী পশ্চিম থানাধীন আউচপাড়া মেরিট স্কুলের সামনে রাস্তার উপর ২০/২৫ জনের একটি দল পূর্ব সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘটনার জের হিসাবে ধারালো চাকু দ্বারা এলোপাথারি কুপিয়ে মোঃ সুমন মাহমুদ পাটোয়ারী তানন (৩৩)কে হত্যা করে। চাটখিল থানার নোয়াখালীর হাজী মোঃ ফজলুল হক পাটোয়ারীর ছেলে সুমন।

তারা বর্তমানে গাজীপুর মহানগর টঙ্গী পশ্চিম থানাধীন বড় দেওড়া, ফকির মার্কেট বসবাস করছে। ঘটনাস্থলে ঢাকার মিরপুর থানাধীন ৭নং গেইট, আরামবাগ আবাসিক এলাকার বিল্লাল হোসেনের ছেলে সালাউদ্দিন তুহিন (২৮) আহত হয়। উপ পুলিশ কমিশনার অপরাধ (দক্ষিণ) ইলতুৎমিশ এর নেতৃত্বে ঘটনায় জড়িত আসামীদের গ্রেফতারের জন্য টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার যৌথ টিম এবং সহকারী পুলিশ কমিশনার (ডিবি) এর নেতৃত্বে অভিযান শুরু করে।

অভিযানে ঘটনার সাথে জড়িত পূর্ব থানাধীন এরশাদ নগর নিবাসী গেদু মিয়ার ছেলে মোবারক হোসেন (২২), জহির মার্কেটের আইয়ুব আলীর ছেলে জাহাঙ্গীর আলম (২০), দত্তপাড়া নিবাসী মোঃ স্বপনের ছেলে সাকিব (২২), পশ্চিম থানাধীন সুরতরঙ্গ রোড, অভিযান-৬৮ নিবাসী মৃত আবুল কাশেম মিয়ার ছেলে মোঃ ইসমাঈল হোসেন (৩৮)কে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে মোবারককে নিয়ে টঙ্গী পূর্ব থানাধীন কসাই বাড়ি রেল গেইটে সহযোগী আসামীদের গ্রেফতার করতে গেলে সহযোগীরা মোবারককে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং পুলিশের উপর আক্রমন চালায়। পুলিশ আত্মরক্ষার্থে শর্টগান ব্যবহার করে। এক পর্যায়ে সহযোগী আসামীরা পালাতে সক্ষম হয় এবং মোবারককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে পুলিশ। ঘটনাস্থল হতে পুলিশ ২টি ছোরা ও ১টি চায়নিজ কুড়াল উদ্ধার করে। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হয়। উক্ত ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।