Amar Praner Bangladesh

টঙ্গীতে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে আসাদ গংদের বিরুদ্ধে

 

 

বশির আলম :

 

গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানাধীন সিলমুন যুগী বাড়ী এলাকায় আসাদ গংদের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। সরোজমিনে গিয়ে দেখা যায় আসাদ গংরা এলাকায় লাঠিয়াল বাহিনী নিয়া উক্ত জমিতে নির্মানাধীন কাজ অব্যাহত রেখেছে। নির্মানাধীন কাজের ছবি তুলতে গেলে স্থানীয় সংবাদ কর্মীদের উপর চড়াও হয় আসাদ ও তার ছেলেসহ কতিপয় দুষ্কৃতিকারীরা। তাদের হুংকার এই জমি আমাদের পৈত্রিক সম্পত্তি। ইতি পূর্বে আমরা জমি বিক্রি করেছি। পূর্ণরায় আমরা খরিদ করে বাড়ি ও মার্কেট নির্মানের কাজ শুরু করেছি।

সিদ্দিকুর রহমান গংরা আমাদের বিরুদ্ধে আদালতে রেকড সংশোধনের মামলা করেছে। আমরা কোর্টে কাগজ জমা দিয়েছি। এই জমি আমাদের ওরা পারলে জমিতে আসুক ? এভাবে হুমকি ধামকি দিয়ে সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে।

অপর দিকে ভোক্ত ভোগী সিদ্দিকুর রহমান গংদের পক্ষে ভোক্তভোগী আতাউর রহমান জানান আমরা এলাকায় নিরহ শান্তি প্রকৃতির লোক। আসাদ গংরা সন্ত্রাসী প্রকৃতির তাদের লাঠিয়াল বাহিনী রয়েছে। আমাদের সম্পত্তি রেকড সংশোধনীর জন্য মহামান্য আদালতে পিটিশন মোকাদ্দমা দায়ের করেছি। যা আইন আমলে নিয়ে আদালত বিবাদী পক্ষদয়কে নোটিশ প্রেরণ করেছে। বিষয়টি জানতে পেরে উপযুক্ত প্রমানাদি দাখিল করতে পারবে না বিধায় জমিটি আদালদকে বেদখল দেখানোর জন্য তরি ঘরি করে সন্ত্রাসী লাঠিয়াল বাহিনী নিয়া গত ১৫এপ্রিল দিবাগত রাত্রে জমিতে নির্মানাধীন কাজ শুরু করে।

ইতি মধ্যে তারা আদালতের নোটিশ পাওয়ার পর আমাদের উপর ক্ষিপ্ত হইয়া নানা রকম ভয় ভীতি হুমকি প্রদান করে আসছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকিয়া টঙ্গী পূর্ব থানায় সাধারণ ডায়েরী করেছি। যাহার নং ৬৯৬। ঘটনাস্থল টঙ্গী পূর্ব থানা পুলিশ পরিদর্শন করিয়াছে।

এ বিষয়কে কেন্দ্র করে যে কোন সময় সহিংষু ঘটনা ঘটাতে পারে, বলে এলাকাবাসী জানান। তারা আরো বলেন আইন শৃঙ্খলা বাহিনী বিষয়টি অতি দ্রæত আমলে নিয়ে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ভূমিকা রাখবে বলে দাবী করেন এলাকাবাসী।