বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ০৪:০৮ পূর্বাহ্ন

টঙ্গীতে শ্রমিককে মারধরের প্রতিবাদে বিক্ষোভ, আহত-৩

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৩১ Time View

 

 

বশির আলম , টঙ্গী থেকে :

গাজীপুরের টঙ্গীতে একটি পোশাক কারখানার শ্রমিককে মারধরের প্রতিবাদে বিক্ষোভ করেছেন কারখানা শ্রমিকরা।

সোমবার (১১ জানুয়ারি ২০২১) সকালে টঙ্গীর বিসিক এলাকার রেডিসন গার্মেন্টের ক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে শিল্প পুলিশ ওই শ্রমিকদের ওপর লাঠিচার্জ করলে তিন শ্রমিক আহত হয়। আহতরা হলেন মো: সানি হোসেন, অছিমা আক্তার ও রোমানা আক্তার। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও কারখানার শ্রমিক সুত্রে জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার কারখানার ভেতরে সুইং সেকশনের শ্রমিক রনি ও লাইনচীফ সোলেমানের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে ঘটনার দিন রাতে রনি বাসায় ফেরার পথে বহিরাগত লোকজন কারখানার সামনে তাকে মারধর করে। এই ঘটনার জেরে শনিবার শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের নিকট লাইনচীফ সোলেমানের অপসরণের দাবি জানালে এতে আপত্তি জানায় কারখানা কর্তৃপক্ষ। পরে প্রতিষ্ঠানের ভিতরে শ্রমিক অসন্তোষ দেখা দেয়। পরদিন রবিবারে কারখানার মূল ফটকে কারখানা বন্ধের নোটিশ সাঁটিয়ে দেওয়া হয়।

নোটিশে বলা হয়,” বে-আইনি ধর্মঘট ও উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য কারখানাটির উৎপাদন বন্ধ ঘোষণা করা হয়েছে। এই অবস্থায় কারখানাটি সম্পূর্ণভাবে পরিচালনা করা সম্ভব না।”

এ বিষয়ে কারখানাটির মানব সম্পদ বিভাগের কর্মকর্তা এনামুল হক বলেন, শ্রমিকদের এ অন্দোলনটি অযৌক্তিক। শ্রমিকদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি দক্ষিণ) মো. নূরে আলম বলেন, টঙ্গী বিসিক এলাকার বেশ কিছু পোশাক কারখানার শ্রমিকদের নিয়ে আন্দোলন করতে চেয়েছিলো বিক্ষুব্ধ শ্রমিকরা। বিক্ষুদ্ধ শ্রমিকদের অবস্থান কর্মসূচি থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরোও জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়