সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার দেশে গুপ্ত লিখন বিদ্যাকে ব্যবহার করে জঙ্গী ও মাদক কার্যক্রম প্রসারিত হচ্ছে দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত : আহত-১

টাঙ্গাইলে প্রাণবন্ত বিশ্বকাপ ফুটবল

Reporter Name
  • Update Time : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৩৮ Time View

 

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

 

চলছে বিশ্বকাপ ফুটবলের প্রথম রাউন্ডের খেলা। ফুটবলের সবচেয়ে বড় এ আসর কে সামনে রেখে টাঙ্গাইল বাসী বাধভাঙ্গা উল্লাসে মেতেছে। ক্রীড়া মোদিদের পাশাপাশি ছাত্র যুবক তরুনদের নানা তৎপরতা চোখে পড়ছে।সব মিলিয়ে বিশ্বকাপ ফুটবল টাঙ্গাইলে প্রাণবন্ত হয়ে উঠেছে।

টাঙ্গাইল জেলা সহ প্রতিটি উ্পজেলা ও পৌর শহর ছাড়াও গাঁয়ের চায়ের দোকানে বসে প্রতিটি চুমুকে বিম্বকাপ ফুটবল নিয়ে নানা কথার ঝড় ওঠছে। এতে কোথাও কোথাও হিতে বিপরীতের খবর পাওয়া গেছে। গত ১৬ নভেস্বর জেলার সখিপুর উপজেলায় তানভীর হাসান তন্ময় (১৩)নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। আর্জেন্টিনা সমর্থক এ ছাত্র পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়। গত ২২ নভেম্বর আর্জেন্টিনা সৌদি আরব খেলাকে কেন্দ্র করে ঘাটাইলে একজন আহত হয়েছে।

সকল বয়সের ,মানুষ বিশ্বকাপ ফুটবল উপভোগ করছে।এদের মধ্যে অনেকে আছে যাদের এটা প্রথম বিশ্বকাপ ফুটবল ।ক্রীড়া মোদিদের নিজ গৃহে খেলা দেখার চেয়ে কোনো স্টলে বা উম্মুক্ত স্থানে খেলা দেখার প্রবনতা বেশি লক্ষ করা যাচ্ছে। এটা শহরের চেয়ে গ্রামে বেশি পরিলক্ষিত হচ্ছে।প্রত্যন্ত অঞ্চলের প্রায় প্রতিটি পাড়া বা মহল্লায় প্রজেক্টরের মাধ্যমে খেলা উপভোগ করতে দেখা যায়। খেলা সুন্দর ভাবে দেখার জন্য অনেকে আকাশ টিভি সংযোগ নিয়েছেন। এ সব স্থানে ্অনেক বৃদ্বকে দেখা যায় ১৫ বছরের কিশোরের মতো খেলা উপভোগ করছে।
টাঙ্গাইলের মানুষের মাঝে যে ফুটবল প্রেম রয়েছে,তা অস্বীকার করার উপায় নেই।নারী ফুটবলে দক্ষিন এশিয়া জয় করেছে টাঙ্গাইলের মেয়ে কৃঞ্চা।এছাড়া বহু প্রতিভাবান ফুটবল খেলোয়ারের জন্ম টাঙ্গাইলে।বিশ্বকাপ ফুটবল নিয়ে কজন টাঙ্গাইল বাসীর অভিমত তুলে ধরছি।

লোকের পাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-আকরাম হোসেন খান বলেন,পৃথিবীতে কম মানুষই আছেন যারা ফটবল খেলা পছন্দ করে না। ফুটবল প্রেমীদের আবেগ আর ভালোবাসা থাকে ফুটবল বিশ্বকাপ ঘিরে।টাঙ্গাইলের আকাশেও বিভিন্ন দেশের রংবেরঙের পতাকার শোভা পাচ্ছি।এক কথায় টাঙ্গাইলেও বিশ্বকাপ প্রানবন্ত হয়ে ওঠেছে।

ঘাটাইল উপজেলার সুুনুটিয়া উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক বাবর হোসেন বলেন,বিশ্বকাপ এলে শুরু হয়ে যায় কতার লড়াই-কার প্রিয় দল কতটা বেশি শক্ত শালী তরর্কেও মাধ্যমেই নিজ দলকে এগিয়ে রাখতে চায় সবাই ।এ তর্ক যেন সংঘর্সে রুপ না নেয়।আমাদের প্রত্যাশা হোক তিক্ততা নয়, ফুটবল আনুক সম্প্রীতি,বিবেদ নয়,সৃষ্টি করুক সু-সর্ম্পক।

স্কুল শিক্ষিকা সমাপ্তি রাণী রায় বলেন,ফুটবলের জন্য আবেগ থাকা দোষের কিছু নয়;বরং এটি স্বাভাবিক বিষয়।আমাদের খেয়াল রাকতে হবে অতি আবেগ যেন ক্ষতির কারন না হয়।

বিশ্ববিদ্যালয় চাত্র ওয়াসিম আকন্দ বলেন,বিশ্বকাপ ফুটবল আমাদের মাঝে বয়ে আনুক শান্তির সুভাস।ফুটবলের প্রতি আমাদের যে ভালোবাসা তৈরি হয়েছে এ ভালোবাসা আমাদের দেশের ফুটবলকেও একদিন অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category