Amar Praner Bangladesh

টাঙ্গাইল শহরে দালান নির্মানে নেই সুরক্ষা ব্যবস্থা

 

 

আঃ রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইল জেলা সদর শহরে দালান নির্মাণে মানা হচ্ছে না কোন প্রকার সুরক্ষা ব্যবস্থা। টাঙ্গাইল জেলা সদরে বটতলা থেকে নিরালা মোড় পর্যন্ত নির্মিত প্রায় দালান গুলোতে বাড়ী নির্মাণের জন্য নেই সুরক্ষা ব্যবস্থাসহ যে ধরণের নিরাপত্তা বেষ্টনীর বা ফোল্ডিং প্রয়োজন পড়ে তা এই সকল দালান গুলোতে গ্রহন করা হয়নি।

আর দুই একটিতে লোক দেখানো সুরক্ষা ব্যবস্থাগ্রহন করা হয়েছে। মূলত নির্মিত ভবন গুলোর পাশ দিয়ে জেলা সদর রোডটি রয়েছে। এখান দিয়ে হাজারও লোকের যাতায়াত রয়েছে হরহামেশাই। বলা হয় শহরের ভিতরের মেইন রোড এইটি। ছোট-খাট দূর্ঘটনার শিকার হলেও তা তোয়াক্কা করা হয় নি, ফলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও শহরটির বর্তমানে যে বাড়ী গুলো নির্মান করা হচ্ছে সেগুলোর বেশীর ভাগ বাড়ীতেই রাস্তার পাশের সুরক্ষাব্যবস্থা মেনে নির্মিত হচ্ছে না।

এ বিষয়ে বৃস্পতিবার (৮সেপ্টেম্বর’২২) টাঙ্গাইল পৌরসভার নগর পরিকল্পনা কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, বাড়ী মালিকও সুপারভিশন, বাড়ী নির্মানের ক্ষেত্রে পৌরসভার অনুমোদন নেওয়ার সময় যে, অঙ্গীকার নামায় স্বাক্ষর করেন, সেখানে শহরের বাড়ী নির্মানের যে সব নিয়ম-নীতি রয়েছে তা উল্লেখ করা থাকে, তা জেনেই তারা বাড়ী নির্মানে কাজ শুরু করেন। এবং প্রতিটা ফ্লোর নির্মানের সাথে সাথে তা আমাদেরকে আবগত করার কথা রয়েছে। ভিডিও গুলো ও ছবি দেখলাম বাড়ীতে ব্যাপারে যে সকল ব্যবস্থা নেওয়া দরকার তার ব্যবস্থা গ্রহন করব।