Amar Praner Bangladesh

টানা ৫ দিন বন্ধ থাকবে মার্কেন্টাইল ব্যাংক

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

ডাটা সেন্টার স্থানান্তরের জন্য মার্কেন্টাইল ব্যাংকের সব ধরনের ব্যাংকিং কার্যক্রম আগামী ১৭ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। দেশের বেসরকারি বাণিজ্যিক ব্যাংকটির আবেদনের পর এ অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

মার্কেন্টাইল ব্যাংক জানিয়েছে, আগামী ১৭ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচ দিন ব্যাংকের লেনদেন, এটিএম বুথ, ডেবিট কার্ড সেবা, ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং (মাইক্যাশ), ইসলামী ব্যাংকিং ও এজেন্ট ব্যাংকিংসহ সব সেবা ও কার্যক্রম বন্ধ থাকবে। তবে ক্রেডিট কার্ড গ্রাহকরা অন্য ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা উত্তোলন বা কেনাকাটা করতে পারবেন।

গ্রাহকদের সাময়িক এই অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী বলেন, গ্রাহকদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে ব্যাংকিং লেনদেন আরও সুরক্ষিত করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডাটা সেন্টার স্থানান্তরের ফলে ব্যাংকের গ্রাহকরা সর্বাধুনিক ও সুরক্ষিত ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন।

প্রসঙ্গত, সারা দেশে বর্তমানে মার্কেন্টাইল ব্যাংকের ১৫০টি শাখা রয়েছে। এর মধ্যে ২৫টি শাখায় সাধারণ ব্যাংকিংয়ের পাশাপাশি ইসলামী ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে ইসলামী ব্যাংকিং সেবাও প্রদান করছে ব্যাংকটি। এছাড়া ব্যাংকের ১৮৫টি এটিএম বুথ, ২০টি সিডিএম এবং ১০২টি এজেন্ট আউটলেট রয়েছে।